জাতীয়

৩টি করে গাছ লাগান: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রত্যেকটি সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং মুজিব আদর্শের কর্মীদের কমপক্ষে তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বাংলাদেশ কৃষকলীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সবাই তিনটি করে গাছ লাগান- একটা হচ্ছে বনজ, একটা ফলজ, একটা ভেষজ। প্রত্যেকে অন্তত এই গাছটা লাগাবেন। কারণ গাছ আপনাদের আর্থিকভাবেও মূল্য দেবে, পরিবেশও রক্ষা হবে আর পুষ্টির জোগানও দেবে।

প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে, জাতির পিতার আদর্শ নিয়ে এই বাংলাদেশকে আমরা গড়ে তুলতে চাই। আমাদের সবুজ শ্যামল বাংলাদেশ আরও সবুজ হোক, আরও সুন্দর হোক এবং আমাদের পরিবেশ যেন ঠিক থাকে।

সরকারপ্রধান বলেন, বাংলাদেশে বনভূমির পরিমাণ বেড়েছে। বলেন, বাংলাদেশে যেখানে আমি ১৯৯৬ সালে দেখেছিলাম মাত্র ৭ শতাংশ আমাদের বনায়ন ছিল। আজ আমরা ২২ শতাংশে কিন্তু উন্নীত হয়েছি। আমরা চাই আমাদের বনায়ন যেমন বাড়বে, পরিবেশ উন্নত হবে। আমাদের প্রতিবেশ সুন্দরভাবে গড়ে উঠবে। সঙ্গে সঙ্গে আমাদের দেশটা সারাবিশ্বে একটা দৃষ্টান্ত স্থাপন করবে।

আওয়ামী লীগের জনকল্যাণমূলক কাজের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় আমাদের দেশের কল্যাণে কাজ করে, জাতির কল্যাণে কাজ করে।

এ সময় গণভবনের আঙিনায় দু’টি গাছের চারা রোপণ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button