জাতীয়

বিকাশ প্রতারক চক্রের মাস্টারমাইন্ড রিজাউল গ্রেফতার; ১২ টি মোবাইল ও ৩০টি সিম উদ্ধার

বিকাশ প্রতারক চক্রের মাষ্টারমাইন্ড রিজাউল মাতুব্বরকে গ্রেফতার করেছে সিআইডি। সিআইডি ঢাকা মেট্রো-পূর্ব এর অধীনে ডেমরা ইউনিটের একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে।

সিআইডি জানায়, গ্রেফতারকৃত আসামী দীর্ঘ ১২/১৩ বছর থেকে বিভিন্ন এ্যাপস এর মাধ্যমে সহযোগীরাদের সাথে নিয়ে বিভিন্ন মোবাইল ফোন ব্যবহারকারী এবং বিকাশ এজেন্টদের থেকে মোবাইল নাম্বার নিয়ে প্রলোভন দেখাতেন গ্রাহকদের। বিকাশ কোম্পানী থেকে লটারীতে গাড়ী, বাড়ী, অর্থ পুরস্কার পেয়েছেন বলে প্রলোভন দেখিয়ে এবং বিকাশ এজেন্টদের কাছ থেকে কাষ্টমার কেয়ারের উর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিতে চক্রটি। এছাড়াও সরকারী উর্দ্ধতন কর্মকর্তাদের সরকারী মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন মহলে সরকারী কর্মকর্তার পরিচয় দিয়ে মোটা অংকের অর্থ হাতিয়ে নিতো চক্রটি।

প্রতারক চক্রটি আমেরিকা ও কানাডা ফেরত প্রবাসী জনৈক দ্বীন মোহাম্মদকে মোবাইলে ফোন করে রবি কোম্পানির কর্মকর্তা পরিচয় দিয়ে লটারির মাধ্যমে গাড়ি বাড়ী পেয়েছে মর্মে মিথ্যা প্রলোভন দেখিয়ে তার কাছ থেকে ১২২ টি বিকাশ একাউন্ট নাম্বারের মাধ্যমে ৫৫ লাখ টাকা হাতিয়ে নেয়। তারপর এসব অভিযোগে খিঁলাগাও থানায় মামলা করে ভুক্তভোগী।

মামলার তদন্তভার সিআইডি গ্রহণ করার পর উক্ত প্রতারক চক্রের সদস্যদের ও অবৈধ সিম বিক্রাতা সিম কোম্পানির রি-টেইলারসহ ১০ (দশ) জনকে ফরিদপুর জেলার ভাঙ্গা থানা এলাকা ও তার আশপাশ এলাকা থেকে সিআইডি গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদের স্বীকারোক্তি মতে ওয়েলকাম পার্টির প্রশিক্ষক, বিকাশ প্রতারক চক্রেটির নেতৃত্বদানকারী রেজাউল মাতুব্বরকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে ১২ টি মোবাইল ফোন এবং ৩০ টি বিভিন্ন কোম্পানীর সীম কার্ড উদ্ধার করা হয়েছে। চক্রের অন্যান্য সদস্যদের আইনের আওতায় আনতে কাজ করছে সিআইডি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button