রাজনীতি

নোয়াখালীতে নৌকার প্রার্থীসহ ১৮ জনের মনোনয়নপত্র বাতিল

ঋণখেলাপির দায়ে নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এ ছাড়া একই অভিযোগে নোয়াখালী-৩ (বেগমগঞ্জ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত ও বর্তমান সংসদ সদস্য মামুনুর রশিদ কিরনসহ মোট ১৮ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।
রোববার (৩ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত নোয়াখালী জেলা প্রশাসকের সভাকক্ষে নোয়াখালীর ৬টি আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বিকল্পধারা বাংলাদেশের কেন্দ্রীয় নেতা মেজর (অব.) আবদুল মান্নানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।
অপরদিকে, দুপুর ২টার দিকে নোয়াখালী-৩ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত ও বর্তমান সংসদ সদস্য মামুনুর রশিদ কিরনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।
জানা গেছে, নোয়াখালী-৬টি আসনে মোট ৫৫ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। উল্লেখিত ওই দুজনসহ বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে ১৮ জনের মনোনয়ন বাতিল হয়। এ ৬টি আসনে বৈধ প্রার্থী হলেন ৩৭ জন।
রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান জানান, ঋণখেলাপিসহ বিভিন্ন ত্রুটি থাকায় যাচাই-বাছাই শেষে ১৮ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাতিলকৃত ব্যক্তিদের আপিল করার সুযোগ রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button