আন্তর্জাতিক

ভারতে ঝুলন্ত সেতু ভেঙে নদীতে, নিহত ৬০

ভারতের গুজরাটের মোরবিতে ব্রিটিশ আমলের একটিঝুলন্ত সেতু ভেঙে নদীতে পড়ে অন্তত ৬০ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও কয়েক ডজন মানুষ।

রোববার সন্ধ্যার দিকে সেতু ভেঙে শতাধিক মানুষ নদীতে পড়ে যান বলে এনডিটিভির খবরে বলা হয়েছে।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, ঝুলন্ত সেতুটি রোববার (৩০ অক্টোবর) সন্ধ্যা ৬টা ৪২ মিনিটে ভেঙে পড়ে। তখন প্রায় ৫০০ জন ছট পূজার সঙ্গে কিছু আচার অনুষ্ঠান করতে এতে জড়ো হয়েছিল।

মোরবি জেলার মাচ্চু নদীতে চারদিন আগে উদ্বোধন করা ঝুলন্ত সেতু ভেঙে পড়েছে। এতে সেতুতে থাকা অনেকেই নদীতে পড়ে আহত হয়েছেন। ভেঙে পড়ার সময় সেতুটির ওপর প্রায় ৫০০ মানুষ ছিলেন।

গুজরাট সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেতু ধসের এই ঘটনায় জরুরি ভিত্তিতে উদ্ধার অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছেন। সেতু ভেঙে পড়ার পর উদ্ধার অভিযানে স্থানীয়রাও অংশ নিয়েছেন বলে এনডিটিভির খবরে জানানো হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, গুজরাটের ঝুলন্ত সেতুটি ধসে অন্তত ১০০ জন এখনও পানিতে আটকা আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

গুজরাটের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী ব্রিজেশ মের্জা এনডিটিভিকে বলেন, গত সপ্তাহে সেতুটি সংস্কার করা হয়েছে। আমরাও হতবাক। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। সরকার এই ট্র্যাজেডির জন্য দায় নেবে।

ব্রিজেশ মের্জা এনডিটিভিকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। সব শীর্ষ সরকারি কর্মকর্তারা মাঠে রয়েছেন।

কয়েক যুগ আগে নির্মিত মোরবির ঝুলন্ত এই সেতু দেশটির ঐতিহাসিক স্থাপনার তালিকায়ও রয়েছে। মেরামতের পর গত চারদিন আগে অর্থাৎ ২৬ অক্টোবর সেতুটি পুনরায় লোকজনের পারাপারের জন্য খুলে দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button