রাজনীতি

আজ জেলায় জেলায় বিএনপির পদযাত্রা, আওয়ামী লীগের শান্তি সমাবেশ

আজ শনিবার জেলায় জেলায় বিএনপি পদযাত্রা করবে। আর আওয়ামী লীগ করবে শান্তি সমাবেশ।

এর আগে, চলতি মাসে ইউনিয়ন এবং মহানগর পর্যায়ে একই দিন রাজপথে কর্মসূচি নিয়ে মাঠে ছিল দুই দল। ইউনিয়ন পর্যায়ে বিএনপির সঙ্গে আওয়ামী লীগ ও পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটলেও মহানগরের কর্মসূচি ছিল শান্তিপূর্ণ।

বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক এমরান সালেহ প্রিন্স গণমাধ্যমকে জানিয়েছেন, কেন্দ্রীয় নেতারা জেলার কর্মসূচিতে প্রধান অতিথি থাকবেন।

আওয়ামী লীগ নেতারা জানান, কেন্দ্র থেকে জেলা কমিটিগুলোকে কর্মসূচির বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম গণমাধ্যমকে বলেন, ‘আমাদের নেতাকর্মীরা শান্তি সমাবেশ করবে। বিএনপির পদযাত্রা কর্মসূচিতে আমাদের নেতাকর্মীরা কোনো বাধা দেবে না। তবে বিএনপির কর্মসূচি থেকে যেন কোনো সহিংসতা চালাতে না পারে, সেদিকে সতর্ক দৃষ্টি রাখবে আমাদের নেতাকর্মীরা। ’

দেশের প্রতিটি জেলা ও মহানগরে আজ শান্তি সমাবেশ করবে যুবলীগও। গতকাল সংগঠনের পক্ষ থেকে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আগামীকাল রোববার দেশের প্রতিটি উপজেলা, থানা, পৌরসভায় যুবলীগের শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার দেশের প্রতিটি ইউনিয়নে শান্তি সমাবেশ করবে যুবলীগ।

এদিকে, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের দপ্তর বিভাগ থেকে জেলা নেতাদের কাছে পাঠানো বার্তায় বলা হয়েছে, কেন্দ্রীয় নেতারা অংশগ্রহণ করবেন। দল থেকে ৬৭ সাংগঠনিক জেলায় কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। ঢাকা জেলার কেরানীগঞ্জে কর্মসূচি রবিবার হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ কেরানীগঞ্জ হয়ে গোপালগঞ্জে যাবেন, সে কারণে প্রশাসনের অনুরোধে বিএনপি কর্মসূচি স্থগিত করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button