রাজনীতি

করোনা ভাইরাস মুজিববর্ষ পালনে জনগণকে আটকে রাখতে পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, এই দেশের জনগণ উম্মুখ হয়ে রয়েছিল তারা এই মুজিববর্ষটা হৃদয় দিয়ে পালন করবে। করোনা ভাইরাস আমাদের জনগণকে আটকে রাখতে পারবে না। জনগণ যে যার জায়গা থেকে মুজিববর্ষ পালন করবে। যেকোন কিছুতে আমাদের নিরাপত্তাবাহিনী সবসময় সজাগ থাকে। এই আনন্দের দিনে কেউ কোনো ধরণের বিব্রতকর পরিস্থিতি করার চেষ্টা আমার মনে হয় করবেনা বা সাহস করবে না।

সোমবার (৯ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ে হজ্জ বুথ সেবা-২০২০ শুভ উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তাকে (খালেদা জিয়া) মুক্তি দিতে হলে আইনের আশ্রয় এবং আদালতে যেতে হবে। খালেদা জিয়ার পরিবার থেকে একটা আবেদন করেছে। সেই আবেদন অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয় কিন্তু তাঁকে মুক্তি দেয়ার ক্ষমতা রাখে না। আমরা আইনমন্ত্রণালয়ে সেই চিঠি পাঠিয়ে দিয়েছি মতামতের জন্য। তারাই পরবর্তী ব্যবস্থা নিবেন।’

পাসপোর্ট ও ইমিগ্রেশনের ডিজি সাকিল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দিন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব শহিদুজ্জামান ও ধর্ম মন্ত্রণালয়ের সচিব নুরুল ইসলাম প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button