জাতীয়

পদোন্নতি পেলেন ফায়ার সার্ভিসের ২০ কর্মকর্তা

পদোন্নতি পেয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ২০ জন কর্মকর্তা। তৃতীয় শ্রেণির সাব-অফিসার পদ থেকে দ্বিতীয় শ্রেণির স্টেশন অফিসার পদে (১৫তম গ্রেড থেকে ১২তম গ্রেডে) পদোন্নতি পাওয়া এসব কর্মকর্তার নামে ১৪ ফেব্রুয়ারি (রবিবার) প্রজ্ঞাপন জারি করা হয়।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার স্বাক্ষরিত বার্তায় এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর সূত্রে জানা গেছে, স্টেশন অফিসার পদটি দ্বিতীয় শ্রেণির কর্মকর্তার পদ হওয়ায় এ পদে পদোন্নতির জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের (পিএসি) মতামত প্রয়োজন হয়। এজন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পাঠানো পদোন্নতি প্রস্তাবের বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পিএসসির মতামত চাওয়া হয়।

গত ৭ ফেব্রুয়ারি ২৯ নম্বর স্মারকপত্রের মাধ্যমে পিএসসি উল্লিখিত পদোন্নতির বিষয়ে সুপারিশ পাঠায়। সব আনুষ্ঠানিকতা শেষ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ পদোন্নতি সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। এর ফলে ২৫ শতাংশ পদোন্নতি কোটায় ২০ জন কর্মকর্তা দ্বিতীয় শ্রেণির ফায়ার স্টেশনের প্রধান হওয়ার যোগ্যতা অর্জন করলেন। পদোন্নতিপ্রাপ্তরা এ অধিদপ্তরে ফায়ার ফাইটার (সাবেক ফায়ারম্যান ও সমমান) পদে যোগদান করেছিলেন।

এ সংক্রান্ত এক প্রতিক্রিয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্ম সচিব মো. হাবিবুর রহমান সন্তোষ প্রকাশ করে বলেন, অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় আমরা এই পদোন্নতি দিতে পেরে আনন্দিত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button