জেলার খবর

মাঝরাতে কাজিপুরে সোনামুখী মেলায় যৌথবাহিনীর অভিযান: অশ্লীলতার দায়ে দশজনের কারাদন্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি: মঙ্গলবার রাত বারোটায় সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী মেলায় সেনাবাহিনী ও এনএসআই যৌথ অভিযান পরিচালনা করেছে। অভিযানের নেতৃত্বে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সাবরিন আক্তার।

অভিযানে অশ্লীল নৃত্য পরিবেশনকারী নারী, পরিচালনা কমিটির লোকজনসহ উপস্থিত মোট দুইশজন দর্শককে আটক করা হয়। পরে আটককৃতদের মধ্যে থেকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১০ জনকে ১৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়। বাকীদের থেকে মুচলেকা গ্রহণের পর ছেড়ে দেওয়া হয়।

স্থানীয়রা জানান, সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজা উপলক্ষে দীর্ঘ ৩১০ বছর যাবত সোনামুখীতে মেলা বসে। তবে গত এক সপ্তাহ যাবৎ মোট ছয়টি প্যান্ডেলে যাদু ও পুতুলনাচের নামে অশ্লীল নৃত্য চলছিলো। সেইসাথে উচ্চস্বরে মাইক বাজিয়ে পুরো মেলা এলাকায় শব্দদুষণ সৃষ্টি করা হয়েছিলো। সোনামুখী এলাকার কিছু প্রভাবশালী লোকজন এই অশ্লীলতাকে প্রশ্রয় দিয়ে আসছিলো বলে জানান তারা। কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সাবরিন আক্তার জানান, সোনামুখী মেলায় যাদু দেখানোর আড়ালে অশ্লীল নৃত্য ও গান চলার গোপন তথ্য পেয়ে এই অভিযান পরিচালনা করা হয়েছে। নৃত্যের প্যান্ডেলগুলো ভেঙে ফেলা হয়। অভিযানে উপস্থিত ছিলেন এনএসআই এর যুগ্ম পরিচালক আব্দুল্লাহ আল মামুনসহ সেনাবাহিনী ক্যাম্পের সিও লে. কর্নেল নাহিদ আল আমিন ও কাজিপুর থানার পুলিশসদস্যগণ।

Related Articles

Leave a Reply

Back to top button