জেলার খবর

বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ে ৭৫ বছরপূর্তিতে পুনর্মিলনী অনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি

প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত ছিল বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ। একে অপরের সাথে গল্প ও কুশল বিনিময়ে বেস্ত সময় পার করেছেন সাবেক শিক্ষার্থীরা। দীর্ঘদিন পরে দেখা হওয়ায় সহপাঠিদের জড়িয়ে ধরে কান্নাও করছেন অনেকে। সব মিলিয়ে এক আবেগঘন মিলন মেলায় পরিণত হয়েছে প্রতিষ্ঠানটির ৭৫ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠিত পুনর্মিলনী।

প্রাক্তন ছাত্র পুনর্মিলনী উপলক্ষে শনিবার সকালে বিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে এ্যসামসেম্বলি অনুষ্ঠিত হয়। এ্যসামসেম্বলি শেষে প্রায় সহস্রাধিক সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন।

শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে, বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। শোভাযাত্রায় অংশগ্রহণকারী বর্তমান শিক্ষার্থীরা তাদের শ্রেণির নাম এবং সাবেক শিক্ষার্থীরা এসএসসি পাশের বর্ষ লেখা প্লাকার্ড নিয়ে উচ্ছাস প্রকাশ করেন। এছাড়া এসে প্রাণের মেলায়, এসে বন্ধু প্রাণের টানে এ ধরণের বাক্য লেখা ব্যানার, প্লাকার্ড ও ফেস্টুন হাতে দেখা যায় অনেককে।

দুপুরে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পুনর্মিলনী উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক মোজাফ্ফর হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য দেন, সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব অজিয়ার রহমান, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার আরিফুল হক, উদযাপন কমিটির সদস্য সচিব ডা. মোশারফ হোসেনসহ আরও অনেকে। আলোচনা শেষে বীর মুক্তিযোদ্ধা ও প্রাক্তন শিক্ষকদের সম্মাননা প্রদান করেন।

এছাড়া সারাদিনই সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পদচারণায় প্রাণ ফিরেছিল বিদ্যালয়ের ক্যাম্পাসে। হৈ চৈ, নাচ গান ও ছাত্রদের মিলনে মুখরিত ছিল বিদ্যালয় প্রাঙ্গন। খোলামেলা পরিবেশে ক্যাম্পাসটি সেজেছিল নতুনের বার্তা নিয়ে।

এদিন সন্ধায় সংস্কৃতিক অনুষ্ঠানে বিশিষ্ট লোকগানের সংগীত শিল্পি মমতাজ বেগম এমপি উপস্থিত এবং জনপ্রিয় ব্যান্ড দল মিজান এ্যান্ড ব্রাদার্স সংগীত পরিবেশন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button