জাতীয়

প্রশ্নফাঁসকাণ্ডে গ্রেফতার পিএসসির ৫ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেফতার ১৭ জনের মধ্যে রয়েছেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পাঁচ কর্মকর্তা-কর্মচারী। সেই পাঁচজনকে সাময়িক বরখাস্ত করেছে পিএসসি কর্তৃপক্ষ।

রাষ্ট্রপতির আদেশক্রমে মঙ্গলবার (৯ জুলাই) এ সংক্রান্ত আলাদা পাঁচটি প্রজ্ঞাপন জারি করেন পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

সাময়িক বরখাস্তরা হলেন: পিএসসির উপপরিচালক আবু জাফর, উপপরিচালক জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক আলমগীর কবির, অফিস সহায়ক (ডেসপাস) খলিলুর রহমান ও অফিস সহায়ক সাজেদুল ইসলাম।

প্রজ্ঞাপনগুলোতে আলাদাভাবে প্রত্যেকের নাম-পদবি উল্লেখ করে বলা হয়েছে, ‘৫ জুলাই অনুষ্ঠিত বাংলাদেশ রেলওয়ের ‘উপ-সহকারী প্রকৌশলী’ পদের নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র প্রকাশ ও বিতরণের সঙ্গে জড়িত থাকা এবং দায়িত্বপ্রাপ্ত কর্মচারী কর্তৃক অপরাধ সংঘটনে সহায়তার অভিযোগে পাঁচজন কর্মকর্তা-কর্মচারী গ্রেফতার হয়েছেন। তারা বর্তমানে জেলহাজতে।’
 
প্রজ্ঞাপনে বলা হয়, ‘তাদের বিরুদ্ধে সরকারি কর্ম কমিশন আইন, ২০২৩-এর ১১ ও ১৫ ধারা অনুযায়ী- পল্টন থানায় মামলা হয়েছে। তারা মামলার এজাহারভুক্ত আসামি। এজন্য গ্রেফতার পাঁচজনকে সরকারি চাকরি আইন, ২০১৮-এর ধারা ৩৯(২) অনুসারে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button