আন্তর্জাতিক

ন্যায়বিচার না পেলে অনশনের হুমকি ইমরান খানের

ন্যায়বিচার না পেলে কারাগারে অনশনের হুমকি দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার (৫ জুলাই) একটি দুর্নীতি মামলার শুনানিতে অংশ নেয়ার পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

পাকিস্তান-ভিত্তিক সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়, ইমরান খান বলেছেন দেশের আইনে সব নাগরিকের সমান অধিকার রয়েছে, তার বিরুদ্ধে করা মামলাগুলো নিয়ে তাকে পছন্দ-অপছন্দের ভিত্তিতে সিদ্ধান্ত নেয়া যাবে না।

তিনি বলেন, পিটিআইয়ের বিরুদ্ধে করা মামলাগুলোর বিষয়ে আগেই সিদ্ধান্ত নিয়ে রেখেছেন প্রধান বিচারপতি কাজী ফায়েজ ঈসা। তার ওপর আস্থা নেই জানিয়ে ন্যায়বিচার পাবেন না বলে আশঙ্কা পিটিআই নেতার।

রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দী ইমরান খান অভিযোগ করেন কারাগারটি নিয়ন্ত্রণ করছেন সামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা। তাদের নির্দেশেই কাজ করেন কারাগারপ্রধান। আর এ কারণে দলের নেতাদের সঙ্গে তাকে দেখা করতে দেয়া হচ্ছে না।
 
ইমরান খান বলেন, পাকিস্তানের সেনাবাহিনী যদি ভাবে এতে করে তার দল দুর্বল হবে তবে তারা ভুল ভাবছে। কেননা তার দলে সাধারণ মানুষের সমর্থন বেশি। তবে যদি দলের প্রতিষ্ঠাতা অনশনে যান তবে সারাদেশে অনশন শুরুর হুমকি দিয়েছেন পিটিআই কর্মীরা।
 
২০২২ সালে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। এরপর তার বিরুদ্ধে শতাধিক মামলা দেয়া হয়। এর মধ্যে কয়েকটি মামলায় তাকে সাজা দেয়া হয়েছে। ২০২৩ সালের আগস্ট থেকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে আছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button