আন্তর্জাতিক

চার দিন পর দুঃখ প্রকাশ ‘ভোলে বাবার’

ভারতের উত্তর প্রদেশে এক ধর্মীয় সমাবেশে পদদলিত হয়ে অন্তত ১২১ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় শোকে স্তব্ধ গোটা দেশ। আর এর মধ্যে স্বঘোষিত ধর্মগুরু ‘ভোলে বাবা’ এক ভিডিও বার্তা দিয়েছেন। সেখানে তিনি তার প্রার্থনা সভায় এত মানুষের পদদলনের ঘটনার জন্য গভীরভাবে দুঃখ প্রকাশ করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, গত মঙ্গলবার (২ জুলাই) বিকেলে হাথরাস জেলার রতি ভানপুর গ্রামে আয়োজিত ধর্মীয় সভায় পদদলনের ঘটনা ঘটে। এতে ১২১ জনের মৃত্যু হয়। সেসময় সেখানে প্রায় আড়াই লাখ মানুষ অংশ নিয়েছিল।

সভার আয়োজন করেছিলেন ‘ভোলে বাবা’ নামে পরিচিত এক ধর্মগুরু। তার অনুসারীরাও ওই আয়োজনে ছিলেন। ঘটনার পর থেকে ভোলে বাবার খোঁজ পাওয়া যাচ্ছিল না।

তবে ঘটনার ৪ দিন পর এক ভিডিও বার্তায় ভোলে বাবাকে দেখা যায়। ভিডিওতে তিনি বলেন, ‘‘হে  ঈশ্বর আমাকে সহ্য ক্ষমতা বাড়িয়ে দিন।আপনি দয়া করে সরকার এবং প্রশাসনের উপর আস্থা রাখেন। আমার বিশ্বাস, যে বা যারা এ ঘটনার সঙ্গে জড়িত, তার শাস্তি হবেই। শোকাহত পরিবার ও আহতদের পাশে দাঁড়াতে এবং তাদের সারা জীবন সাহায্য করার জন্য আমার আইনজীবী এপি সিংয়ের মাধ্যমে আমি কমিটির সদস্যদের অনুরোধ করেছি।’’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button