খেলা

যে সিদ্ধান্ত না নেওয়ায় ভারতের কাছে হারলো পাকিস্তান

ভারতের দেয়া মাত্র ১২০ রানের সহজ লক্ষ্য টপকাতে পারেনি পাকিস্তান। তবে জয়ের খুব কাছে গিয়েও সমর্থকদের হতাশা করেছেন মোহাম্মদ রিজওয়ান-বাবর আজমরা। এতে পাকিস্তানের সুপার এইটে খেলাও অনিশ্চিত হয়ে গেছে।

বিষয়টি নিয়ে হতাশ পাকিস্তানের কোচ গ্যারি কারস্টেন। এমন লজ্জার হারের পর হঠাৎ করেই আলোচনায় ম্যাচের একটি দৃশ্যপট। প্রশ্ন উঠেছে, ঠিক কি কারণে পরাজয় দেখল বাবর-আমিররা। এ প্রসঙ্গে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত না নেওয়াকেই দায়ী করছেন কারস্টেন।

তার ভাষ্যমতে, ‘আমি জানতাম ১২০ রান সহজ টার্গেট হতে যাচ্ছে না। কারণ, ভারত যদি ১২০ রান করে তার মানে এটা সহজ নয়। কিন্তু আমরা একটা সময় ২ উইকেটে ৭২ এ ছিলাম। তখনও ৬-৭ ওভার বাকি। কাজেই সেখান থেকে আমরা নিজেদের যেই অবস্থানে নিয়ে এসেছি, এটা হতাশাজনক।’

হারের কারণ হিসেবে কারস্টেনের মন্তব্য, ‘হয়তো আমরা এতটা ভালো সিদ্ধান্ত নিতে পারিনি। আপনি খেলা শুরু করেছেন, বল হাতে, ৮ উইকেট আপনার হাতে, সেই সময়ে সিদ্ধান্ত নেওয়া যেত। এটাই খেলা। এটাই আন্তর্জাতিক ক্রিকেট। আর আপনি যদি এরকম ভুল করেন, তার মানে আপনি ভুগতে যাচ্ছেন।’

তিনি যোগ করেন, ‘আমার মনে হয়, খেলার গুরুত্বপূর্ণ পর্যায়ে আমরা কিছু খারাপ সিদ্ধান্ত নিয়েছিলাম। রিজওয়ান আমাদের জন্য ভালো খেলছিল। আমরা জানতামও এটা ব্যাট করার জন্য কঠিন উইকেট। এরপরও আমরা বেশ ভালোভাবেই চেজ করতে পারতাম। কিন্তু শেষ ভালো হয়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button