বিনোদনসাহিত্য ও বিনোদন

পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনে তারকা প্রার্থীরা কে কত ভোট পেয়ে এগিয়ে

এ বছর ভারতের লোকসভার নির্বাচনী কার্যক্রম শেষে এবার ভোট গণনা চলছে। পশ্চিমবঙ্গের নির্বাচনে অনেক তারকাকেই প্রার্থী করেছিল তৃণমূল কংগ্রেস ও বিজেপি।

বীরভূম আসন থেকে তৃণমূল কংগ্রেসের তিনবারের সংসদ সদস্য অভিনেত্রী শতাব্দী রায় তার প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী দেবতনু ভট্টাচার্যের চেয়ে প্রায় ৫৩ হাজার ভোটে এগিয়ে আছেন নির্বাচনে।

প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ বর্ধমান-দুর্গাপুর আসন থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছিলেন। তার বিপরীতে বিজেপির রাজনৈতিক তারকা প্রার্থী দিলীপ ঘোষ। তবে প্রতিদ্বন্দ্বিতায় এখন ৪০ হাজারেরও বেশি ভোটে এগিয়ে রয়েছেন আজাদ।

ঘাটাল কেন্দ্রে মুখোমুখি লড়াই করেছেন বাংলা সিনেমার জনপ্রিয় দুই অভিনেতা দেব ও হিরণ। তৃণমূল কংগ্রেসের প্রার্থী দেব তার প্রতিদ্বন্দ্বী বিজেপির হিরণ চ্যাটার্জীর থেকে আট হাজারের কিছু বেশি ভোটে এগিয়ে আছেন নির্বাচনে।

মেদিনীপুর কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী অভিনেত্রী জুন মালিয়া। তার বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেছেন বিজেপির বিধানসভা সদস্য ও ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পাল। প্রায় পাঁচ হাজার ভোটে তার থেকে এগিয়ে আছেন মালিয়া।

পশ্চিমবঙ্গের হুগলি কেন্দ্রে মুখোমুখি লড়াই করেছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী রচনা ব্যানার্জী এবং বিদায়ী সংসদ সদস্য বিজেপির লকেট চ্যাটার্জী। তাদের মধ্যে ১৭ হাজারের কিছু বেশি ভোটে এগিয়ে আছেন রচনা।

যাদবপুরে তৃণমূল কংগ্রেস অভিনেত্রী সায়নী ঘোষ তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির তাত্ত্বিক নেতা অনির্বাণ গাঙ্গুলির থেকে ৭৫ হাজারেরও বেশি ভোটে এগিয়ে আছেন। অন্যদিকে দমদম কেন্দ্রে ১৫হাজারেরও বেশি ভোটে এগিয়ে আছেন তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট নেতা ও বেশ কয়েকবারের সংসদ সদস্য সৌগত রায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button