জাতীয়

বাংলাদেশের ১০০ তরুণ-তরুণী ভারত সফরে যাচ্ছেন ২৫ ফেব্রুয়ারি

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেছেন, ভারত-বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্কের ভবিষ্যৎ নির্ভর করবে দুই দেশের তরুণদের ঐতিহ্যগত ও ঐতিহাসিকভাবে শক্তিশালী সম্পর্ক টিকিয়ে রাখার ওপর। আগামী ২৫ ফেব্রুয়ারি ভারতগামী বাংলাদেশের ১০০ সদস্যের যুব প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ভারতীয় হাইকমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

আসন্ন ভারত সফর উপলক্ষে ১০০ সদস্যের বাংলাদেশ যুব প্রতিনিধি দলের জন্য এক পতাকা উত্তোলন অনুষ্ঠানে জাতীয় উন্নয়নে তরুণদের গুরুত্ব তুলে ধরেন ভারতীয় রাষ্ট্রদূত। এসময় তিনি যুব প্রতিনিধি দলের সদস্য হিসেবে নির্বাচিত হওয়ায় সব অংশগ্রহণকারীকে অভিনন্দন জানান এবং এই সফর দুই দেশের সম্পর্কের ব্যাপারে তাদের দৃষ্টি আরও প্রসারিত করবে বলে আশাপ্রকাশ করেন।

আসন্ন সফরে বাংলাদেশি তরুণ-তরুণীরা ভারতের সরকার, একাডেমিয়া, ব্যবসায়ী সম্প্রদায়, সুশীল সমাজ এবং সামাজিক-সাংস্কৃতিক অঙ্গনে প্রতিষ্ঠিত গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। প্রতিনিধি দলটি ভারতের ঐতিহাসিক, সাংস্কৃতিক, বাণিজ্যিক ও প্রযুক্তিগত গুরুত্বের স্থানগুলোও পরিদর্শন করবে।

ভারতীয় হাই কমিশন ২০১২ সালে বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন প্রোগ্রাম চালু করে। সারা বাংলাদেশ থেকে তরুণ পেশাজীবী, সাংবাদিক, ক্রীড়াবিদ, শিল্পী, ডাক্তার এবং প্রকৌশলীরা এ বছর বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনে অন্তর্ভুক্ত রয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button