বিনোদনসাহিত্য ও বিনোদন

মুক্তি পাচ্ছে জয়ার ‘পেয়ারার সুবাস’

আগামী ৯ ফেব্রুয়ারি সারাদেশে জয়া অভিনীত সিনেমা ‘পেয়ারার সুবাস’।

ছবিটির মুক্তি উপলক্ষে গতকাল (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন পরিচালক নূরুল আলম আতিক, অভিনেত্রী সুষমা সরকার, অভিনেতা আহমেদ রুবেলসহ অনেকে।

ছবিটি নিয়ে পরিচালক বলেন, আমরা তেমন গন্ধের ছবি দেখি না। পেয়ারার সুবাস-এ গন্ধ হলো ট্রিগার পয়েন্ট। এটা শরীরের গন্ধ। সুগন্ধি হতে পারে আবার দুর্গন্ধ হতে পারে। সুগন্ধের সঙ্গে প্রকৃতির একটি অদ্ভুত কারবার আছে। বিপরীত লিঙ্গের যাদের প্রাণ আছে তারা ঘ্রাণ থেকে জোড়া বাঁধে। ‘পেয়ারার সুবাস’ ঘ্রাণ থেকে বিস্তৃতি লাভ করে। এ কারণে পেয়ারার নামের একটি মেয়ে ও গন্ধের তাড়নার জীবনে সম্পর্কগুলো অবস্থান দেখানো হচ্ছে এতে।

এদিকে, লম্বা সময় ধরে মুক্তির অপেক্ষায় ছবিটি বিষয়টি উল্লেখ করে তিনি আরও বলেন, আট বছর আগে এ ছবির যে প্রয়োজন অনুভব করেছিলাম সেটা এখনও আছে। তবে হ্যাঁ, যদি আট বছর আগে মুক্তি দিতে পারতাম, তাহলে দর্শকদের অ্যাপ্রোচটা হয়তো অন্যরকম হতো। ছবিটি যদি দর্শকদের মাঝে সুবাস ছড়াতে ব্যর্থ হয় তবে নির্মাতা হিসেবে ব্যর্থতার দ্বায়ভার আমার হবে।

ছবিটি নিয়ে অভিনেত্রী সুষমা সরকার বলেন, ভালোবাসাহীন ভালোবাসার গল্প এটি। যে চরিত্রটি আমি করেছি সেটা আমার জন্য নতুন। দর্শক সিনেমা হলে গিয়ে দেখলে আমাদের সার্থকতা আসবে।

‘পেয়ারার সুবাস’ ছবিটি প্রযোজনা করছেন আলফা আই’র শাহরিয়ার শাকিল। তিনি বলেন, ছবিটির বিষয়বস্তু প্রাপ্তবয়স্কদের জন্য। তাই আমরা বারণ করছি, বাচ্চাদের সিনেমা হলে না আসার। এখানে মনস্তাত্ত্বিক বিষয় উঠে আসবে। আমার ধারণা, প্রাপ্ত বয়স্ক এবং সাধারণ দর্শকরা ‘পেয়ারার সুবাস’ দেখলে খুবই পছন্দ করবেন।

এতে জয়া, আহমেদ রুবেল, সুষমা ছাড়াও অভিনয় করেছেন তারিক আনাম খান। সিরাজগঞ্জ ও পাবনার বিভিন্ন লোকেশনে দৃশ্যধারণ করা হয়েছে এই সিনেমাটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button