জাতীয়লিড স্টোরি

সোমবার তিনদিনের সফরে পাবনা যাচ্ছেন রাষ্ট্রপতি

তিনদিনের সফরে সোমবার (১৫ জানুয়ারি) পাবনা যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাষ্ট্রপতি হওয়ার পর নিজ জেলায় এটি তার তৃতীয়বার সফর এবং এবারের সফর ব্যক্তিগত।

পাবনা জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান এবং বঙ্গভবন সূত্র রাষ্ট্রপতির পাবনা সফরের বিষয়টি নিশ্চিত করেছেন।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মো. মামুনুল হক স্বাক্ষরিত সফরসূচি থেকে জানা গেছে, ১৫ জানুয়ারি দুপুর ১২টা ৪০ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে পাবনায় পৌঁছাবেন রাষ্ট্রপতি। সেখান থেকে সার্কিট হাউজে পৌঁছে গার্ড অব অনার শেষে বিশ্রাম নেবেন এবং রাত্রিযাপন করবেন।

পরদিন ১৬ জানুয়ারি বেলা ১১টায় পাবনার স্থানীয় কয়েকটি অনুষ্ঠানে যোগদান করবেন রাষ্ট্রপতি। দুপুর ১টার দিকে সার্কিট হাউজের উদ্দেশ্যে যাত্রা করবেন এবং সার্কিট হাউজে রাত্রিযাপন করবেন। এরপর ১৭ জানুয়ারি বেলা ১১টার দিকে স্থানীয় কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। দুপুর ১টার দিকে সার্কিট হাউজের উদ্দেশ্যে যাত্রা করবেন। ১৮ জানুয়ারি দুপুর ১টা ৪০ মিনিটের দিকে পাবনা থেকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন রাষ্ট্রপতি।

সূত্রমতে, রাষ্ট্রপতি এবারের সফরের সূচি অনুযায়ী নিজ বাড়িতে সময় কাটানো, শহরের কেন্দ্রীয় গোরস্তান আরিফপুরে বাবা-মা’র কবর জিয়ারত, ডায়াবেটিস হাসপাতালসহ তার দীর্ঘদিনের পরিচিত আড্ডার জায়গাগুলোতে সময় কাটাবেন।

এছাড়া পাবনা প্রেস ক্লাবে সফরের যে কোনোদিন সময় কাটাবেন রাষ্ট্রপতি। পাবনা প্রেস ক্লাবের তিনি ২২তম সদস্য। সফরসূচিতে কোনো সরকারি অনুষ্ঠানের কর্মসূচি রাখা হয়নি।

এদিকে রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে পাবনা জেলা প্রশাসন যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেছে। রোববার জেলা প্রশাসক মু. আসাদুজ্জামানের সভাপতিত্বে প্রস্তুতি সভা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button