আন্তর্জাতিক

দিল্লিতে তাপমাত্রা ৩.৬ ডিগ্রির নিচে

ভারতের রাজধানী নয়াদিল্লি এবং তার আশপাশের এলাকায় তাপমাত্রা ৩.৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেছে। শনিবার (১৩ জানুয়ারি) এই তাপমাত্রা রেকর্ড হওয়ার পর রাজধানীসহ পুরো দিল্লিতে রেড অ্যালার্ট জারি করেছে ভারতের আবহাওয়া বিভাগ। দিল্লির একটি গ্রাম আয়া নগরে দ্বিতীয় দিনেও সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াসে রয়েছে।
দিল্লির ওপর দিয়ে শৈত্যপ্রবাহ চলছে এবং গত রাতে দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ৩.৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।
ভারতের কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর (আইএমডি) জানিয়েছে, দিল্লির লোদি রোডে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩.৪ ডিগ্রি, সফদরজংয়ে ৩.৬, রিজে ৩.৯ এবং পালামে ৫.৮ ডিগ্রি সেলসিয়াস। দিল্লি এবং দেশের অন্যান্য অংশে আবহাওয়াসংক্রান্ত পরিস্থিতির কারণে ১৮টি দিল্লিগামী ট্রেন ১ থেকে ৬ ঘণ্টা বিলম্বিত হয়েছে।
সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, কুয়াশার মধ্যে কম দৃশ্যমানতার কারণে দিল্লি বিমানবন্দরে বেশ কয়েকটি ফ্লাইট বিলম্বিত হয়। ভারতের আবহাওয়া দপ্তরের মতে, দিল্লির প্রধান আবহাওয়া কেন্দ্র সফদরজং অবজারভেটরিতে ভোর সাড়ে ৫টায় দৃশ্যমানতা ছিল ২০০ মিটার।
আজ সকালে রাজধানীর বিভিন্ন অংশে ঘন কুয়াশা দেখা গেছে। আইএমডি জানিয়েছে, পাঞ্জাব, হরিয়ানা এবং চণ্ডীগড়ে  রেড অ্যালার্ট জারি করা হয়েছে এবং ঠাণ্ডা ও কুয়াশাচ্ছন্ন অবস্থার কারণে রাজস্থানেও ইয়েলো অ্যালার্ট জারি করা হয়েছে।
আবহাওয়া অধিদপ্তর দিল্লিতে আগামী তিন দিনের জন্য ইয়েলো অ্যালার্টও জারি করেছে, কারণ শৈত্যপ্রবাহ কমার সম্ভাবনা কম। আজ সর্বোচ্চ তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি স্থায়ী হতে পারে বলে আইএমডি জানিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button