জাতীয়

প্রকাশ্যে টাকা বিতরণ, আনোয়ার খান কে ইসির শোকজ

নিজস্ব প্রতিবেদক লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের নৌকার প্রার্থী ড. আনোয়ার খানের প্রকাশ্যে টাকা বিতরণের অভিযোগে তাকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

শুক্রবার (৫ জানুয়ারি) কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ পলাশ বর্দ্ধন এই শোকজ নোটিশ দেন। গত বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নৌকার প্রার্থীর প্রকাশ্যে টাকা বিতরণের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায় নৌকার প্রার্থী ড. আনোয়ার হোসেন খান নিজেই যুবলীগ নেতা কাউসারের কাছে টাকা দিচ্ছেন। শোকজ নোটিশে বলা হয়, লক্ষীপুর-১ এর নৌকা প্রতীকের সংসদ সদস্য প্রার্থী হিসেবে নির্বাচনী আচরণ বিধিমালা অমান্য করে নির্বাচনী প্রচারনায় কতিপয় ব্যক্তিগণের মাঝে স্বয়ং নিজেই নিজ হস্তে নগদ অর্থ বিতরণ করেন। ওই নগদ অর্থ বিতরন করার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হচ্ছে মর্মে প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপজেলা নির্বাহী অফিসারকে মৌখিকভাবে অভিযোগ করেন।

নগদ অর্থ বিতরনের ভিডিও ক্লিপ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার নির্বাচনী অনুসন্ধাম কমিটির বরাবরে দাখিল করেন। আপনার এরূপ কার্য সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা- ২০০৮ এর ৩ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। এতে আরও বলা হয়, উপযুক্ত বিষয়ে আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনকে সুপারিশ করা হবেনা তৎমর্মে আগামীকাল শনিবার (৬ জানুয়ারি) সকাল ১০টার মধ্যে লক্ষীপুর জেলা ও দায়রা জজ আদালত ভবনে স্বশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য গনপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৯১ এ (৫)(এ) অনুচ্ছেদের ক্ষমতাবলে আপনাকে নির্দেশ প্রদান করা হলো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button