রাজনীতি

দেশের ভবিষ্যত আগামী কয়েক দিনের উপর নির্ভর করছে : মির্জা ফখরুল

দেশের ভবিষ্যত কি হবে তা আগামী কয়েকটা দিনের উপর নির্ভর করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী লীগ নিজেরা রাজনীতিকভাবে দেওলিয়া হয়ে এখন বিএনপিকে ভাঙার ষড়যন্ত্র করছে। তাদের কোন প্রচেষ্টাতেই কাজ হবে না।
বুধবার (২৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লা‌বে প্রয়াত বিএনপি নেতা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ্’র ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণসভায় তি‌নি এসব কথা ব‌লেন। মির্জা ফখরুল ব‌লেন, জেনারেল আ স ম হান্নান শাহ বর্ণাঢ্য জীবনের অধিকারী, মানুষটি অত্যন্ত সফল। দেশ ও দেশের রাজনীতিকে ভালোবেসে বিএনপিতে যোগ দিয়েছেন। নিজ নেতৃত্ব দিয়ে দল সংগঠিত করা এবং দুর্দিনে ঢাল হয়েছিলেন তি‌নি।
‌বিএনপি মহাসচিব ব‌লেন, আজ দেশের অবস্থা ভয়াবহ। সমস্ত বাংলাদেশ বিপদগ্রস্থ হয়ে গেছে। বিএনপি নয়, জাতি বিপদগ্রস্থ। বিএনপি সংগঠিত হয়েছে। রাষ্ট্রবিরোধী জবরদখলকারী এই সরকার। রাষ্ট্রের মূল আত্মা ধ্বংস করেছে। সবধরনের অধিকারই হরণ করা হয়েছে। সরকারের বিরুদ্ধে কেউ কথা বললে, তাদের স্কুল পড়ুয়া ছেলে মেয়েদের তুলে নিয়ে যাওয়ার হুমকি দেয়া হয়। কোথায় যাব না যাব, কোন অনুষ্ঠানো যাব, যাবোনা সেসবও নিয়ন্ত্রণ করা হয় এখন।
যে উন্নয়নের কথা বলা হচ্ছে, তা দেশকে আরও বেশি ঋনগ্রস্থ করছে মন্তব‌্য ক‌রে তিনি ব‌লেন, যে দেশগুলো মানুষের অধিকার কেড়ে নিয়ে গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নেয়, তারা ভিসানীতির আওতায় পড়ে। কেন জাতিকে এই অবস্থায় পড়তে হবে। এটা খুশির কথা না, লজ্জার। এর জন্য সম্পূর্ণ দায়ী ভয়াবহ কর্তৃত্ববাদী সরকার। নিজেদের স্বার্থে ক্ষমতায় থাকতে গোটা দেশ জাতিকে জিম্মি করে ফেলছে। মনে হয় তারা রাজা, আমরা সবাই প্রজা।
তি‌নি আরও ব‌লেন, আওয়ামী লীগের মধ্যে দেশপ্রেম ও মানবতার লেশমাত্র নেই। দেশপ্রেম থাকলে দেশকে জিম্মি করতে পারেনা। বিদেশে প্রধানমন্ত্রীর বক্তব্য উদ্বেগজনক। দুই দেশকে মুখোমুখি করে দিয়েছে। খালেদা জিয়ার সাজা নিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করছে সরকার। তাকে নিয়ে সরকার মিথ্যা কথা বলছে এবং রাজনীতি থেকে দূরে রাখতেই তাকে আটক রাখা হয়েছে।
মির্জা ফখরুল ব‌লেন, বর্তমান প্রধানমন্ত্রীর অধীনে কোনও নির্বাচনে এ দেশের মানুষ অংশ নিবেনা। তাদের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না, আমরাও যাবো না। তারা দেওলিয়া হয়ে গেছে, এজন্য অন্যদের দল ভাঙতে চায়, এগুলো করে লাভ হবে না। মানুষ‌কে দমিয়ে রাখতে পারবে না। বর্তমা‌নে যে সংকট, এই সংকট গোটা জাতির। আগামী দিনের দেশ কেমন হবে তা নিরভর করছে আগামী কয়েক দিনের উপর। তাই সবাইকে রাজপথে বের হয়ে আসতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button