খেলা

মুম্বাইয়ের আশা ভেঙে আবারও ফাইনালে গুজরাট

মুম্বাইকে ৬২ রানের বড় ব্যবধানে গুঁড়িয়ে টানা দ্বিতীয়বার আইপিএলের ফাইনালে নাম লিখিয়েছে গুজরাট টাইটান্স।

শুক্রবার (২৬ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টস জিতে গুজরাটকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা। আর এটাই যেন কাল হয় মুম্বাইয়ের।

আইপিএলের ১৬তম আসরের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে প্রথমে ব্যাট করে শুভমান গিলের অবিশ্বাস্য ১২৯ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৩৩ রান সংগ্রহ করে গুজরাট। জবাবে লক্ষ্য তাড়ায় ১০ বল আগেই ১৭১ রানে অলআউট হয়ে যায় মুম্বাই।

ফাইনালে ওঠার জন্য মুম্বাইয়ের লক্ষ্য ছিল ২৩৪ রানের। প্রায় অসম্ভব এই লক্ষ্য তাড়া করতে গিয়ে ১০ বল বাকি থাকতে ১৭১ রানেই থেমেছে রোহিতের দল।

রান তাড়ায় ২১ রানে ২ উইকেট হারিয়ে শুরুতেই কোণঠাসা হয়ে পড়ে মুম্বাই। এরপর তিলক ভার্মা ১৪ বলে ৫ চার আর ৩ ছক্কায় ৪৩ রানের এক ঝড় তুলে দিয়ে ফিরে যান। ক্যামেরুন গ্রিন করেন ২০ বলে ৩০।

১৫তম ওভার পর্যন্ত লড়াইটা জিইয়ে রেখেছিলেন সূর্যকুমার যাদব। ১৪.২ ওভারে ৪ উইকেটে ১৫৫ রান ছিল মুম্বাইয়ের। কিন্তু ওই ওভারে মোহিত শর্মা জোড়া শিকার করলে মুম্বাইয়ের আশা শেষ হয়ে যায়। সূর্য ৩৮ বলে ৭ চার আর ২ ছক্কায় ৬১ করে ফেরেন। এরপর আর কেউ দাঁড়াতে পারেননি। বিধ্বংসী বোলিং করা মোহিত মাত্র ১০ রানে একাই নেন ৫টি উইকেট।

এর আগে দানবীয় এক সেঞ্চুরি হাঁকান গুজরাট টাইটান্সের ওপেনার শুভমান গিল। ৬০ বলেই খেললেন ১২৯ রানের অবিশ্বাস্য এক ইনিংস। ৭ চার আর ১০ ছক্কার এই ইনিংসে ভর করে ৩ উইকেটে ২৩৩ রানের পাহাড় গড়ে গুজরাট।

এরপর সাই সুদর্শনকে নিয়ে মুম্বাই বোলারদের ওপর রীতিমত তাণ্ডব চালিয়েছেন গিল। দ্বিতীয় উইকেটে ৬৪ বলে ১৩৮ রানের জুটি গড়েন তারা।

১৭তম ওভারের শেষ বলে আউট হন গিল। ৩১ বলে ৪৩ করে রিটায়ার্ড আউটে সাজঘরে ফেরেন সুদর্শন। এরপর অধিনায়ক হার্দিক পান্ডিয়া ১৩ বলে ২টি করে চার-ছক্কায় অপরাজিত ২৮ রানের ইনিংস খেলে দলকে ২৩৩ পর্যন্ত নিয়ে গেছেন।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট রোববার শিরোপা লড়াইয়ে নামবে চারবারের চ্যাম্পিয়ন মহেন্দ্র সিং ধোনির চেন্নাইয়ের বিপক্ষে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button