আন্তর্জাতিক

পদত্যাগ করলেন পিটিআইয়ের মহাসচিব

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইয়ের মহাসচিব আসাদ ওমর পদত্যাগ করেছেন। তবে তিনি জানিয়েছেন, তিনি দল ত্যাগ করছেন না। গত ১৭ মাস ধরে তিনি এই পদে ছিলেন। এদিকে দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরী বুধবার পিটিআই ত্যাগ করার ঘোষণা দিয়েছেন।
ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে বুধবার আসাদ বলেন, তিনি আর পিটিআইয়ের কোর কমিটিতে থাকছেন না। তবে তিনি দল ত্যাগ করছেন না। ৯ মের ঘটনার পর সৃষ্ট পরিস্থিতিতে আমার পক্ষে দলের নেতৃত্ব দেয়া সম্ভব নয়।
এর আগে ইসলামাবাদ হাইকোর্টের নির্দেশে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগার থেকে তাকে মুক্তি দেয়া হয়। আদালত তাকে এই মর্মে হলফনামা দিতে বলে যে তিনি মুক্তির পর সহিংস বিক্ষোভের সাথে সম্পৃক্ত হবেন না।
ইমরান খান গ্রেফতার হওয়ার প্রেক্ষাপটে ৯ মে সামরিক স্থাপনায় হামলাসহ ব্যাপক সহিংসতা হয়। সামরিক বাহিনী দৃঢ়ভাবে জানিয়েছে, ওইসব হামলায় জড়িতদের সামরিক আইনে বিচার করা হবে। ওই ঘটনার পর বেশ কয়েকজন নেতাকে গ্রেফতার করা হয়।
ইতোমধ্যে বেশ কয়েকজন সিনিয়র নেতা আদালতে হলফনামা দিয়ে ওই সহিংসতার সাথে তাদের সম্পর্ক না থাকার কথা বলে পিটিআই ছাড়ার ঘোষণা দিয়েছেন। এদের মধ্যে ফাওয়াদ চৌধুরী, শিরিন মাজারির মতো নেতাও রয়েছেন। সূত্র: জিও নিউজ, দি নিউজ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button