জাতীয়

ছুটির দিনে জমে উঠেছে বাণিজ্যমেলা

আর মাত্র তিনদিন পর শেষ হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৮তম আসর।

আজ শনিবার ছুটির দিন হওয়ায় মেলায় দর্শনার্থীদের ছিল উপছে পড়া ভিড়। মেলার শেষ সময়ে এসে ক্রেতার সংখ্যা বাড়াতে খুশি বিক্রেতারা। সব মিলিয়ে শেষ সময়ে এসে জমজমাট।

দর্শনার্থীরা জানান, মেলা শুরুতে আসার সময় হয়নি। আজ সময় করে পরিবার নিয়ে চলে এসেছি। ঘুরাঘুরির পাশাপাশি কিছু কেনাকাটাও করব।

এক ব্যবসায়ী বলেন, সকাল থেকেই মেলায় দর্শনার্থীরা আসতে শুরু করেছেন। সকাল থেকে মোটামুটি বেচাকেনা ভালো। মেলার শেষ সময়ে এসে বিক্রি ভালো হবে বলে মনে হচ্ছে।

মেলার পরিচালক বিবেক সরকার বলেন, গতবারের তুলনায় এবারের মেলায় ক্রেতা-দর্শনার্থীর বেশি ভিড় রয়েছে। মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীর জন্য আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আশা করছি, শেষ কয়েকদিন মেলায় আরও মানুষের সমাগম ঘটবে। ২০ ফেব্রুয়ারি মেলা শেষ হবে। মেলার সময় বাড়ানো হবে না বলেও জানান তিনি।

জানা গেছে, এ বছর দোকান বরাদ্দ দেওয়া হয়েছে মোট ৩৩০টি, যা গত বছর ছিল ৩৩১টি। এবারের মেলায় ভারত, পাকিস্তান, হংকং, তুর্কিসহ অন্তত ১৮ থেকে ২০টি দেশ থেকে ব্যবসায়ীরা মেলায় অংশগ্রহণ করেছেন। এ আসরে মেলার প্রধান ফটকটি করা হয়েছে বঙ্গবন্ধু টানেলের আদলে। গত আসরে মেলার বড়দের প্রবেশ ফি ৪০ টাকা থাকলেও এবার তা ৫০ টাকা করা হয়েছে। আর শিশুদের প্রবেশ ফি ২০ টাকা থেকে বাড়িয়ে ২৫ টাকা ধরা হয়েছে। শারীরিক প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধাদের জন্য প্রবেশ ফ্রি করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button