আন্তর্জাতিক

৮ মামলায় ইমরান খানের জামিন

ইসলামাবাদ আদালত চত্বরে সহিংসতা সংক্রান্ত আট মামলায় জামিন পেয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তানে তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান।

আজ মঙ্গলবার পিটিআই প্রধানের আবেদনের শুনানি শেষে আদালত আগামী ৮ জুন পর্যন্ত ইমরান খানের জামিন মঞ্জুর করেন।

গত ১৮ মার্চ তোষাখানা মামলার শুনানি চলাকালে ইমরান ও তার দলের কর্মীরা পুলিশের ওপর হামলার সঙ্গে জড়িত ছিল ও তারা ইসলামাবাদের ফেডারেল জুডিশিয়াল কমপ্লেক্স (এফজেসি) এর চত্বরে সহিংসতা করে বলে অভিযোগ পুলিশের। এই অভিযোগের পর ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে রাজধানীর একাধিক থানায় মামলা দায়ের করা হয়।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, আল-কাদির ট্রাস্ট মামলায় আজ ইমরান খান দেশটির দুর্নীতিবিরোধী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোয় (এনএবি) হাজির হবেন বলে আশা করা যাচ্ছে। আগের দিনই ইমরান খান বলেন, আদালতে হাজিরা দেয়ার সময় তাকে গ্রেপ্তারের সম্ভাবনা ৮০ শতাংশ। তবে জমিন শুনানি শেষে তেমন কিছু ঘটেনি। ইমরান নির্বিঘ্নেই আদালত চত্বর ছেড়ে গেছেন।

এর আগে তার স্ত্রী বুশরা বিবি ১৯ কোটি পাউন্ড বন্ডের বিনিময়ে জামিন পেয়েছেন। মঙ্গলবার ইসলামাবাদের একটি আদালত থেকে সুরক্ষামূলক এমন জামিন পেয়েছেন বুশরা বিবি। এ সময় দুর্নীতির কয়েকটি মামলায় জামিন পেতে আদালতে যাওয়া ইমরান খান উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button