জাতীয়

স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহ্বান আইজিপির

চলমান করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঈদকে কেন্দ্র করে পর্যটন ও বিনোদন কেন্দ্রসহ পার্ক এবং টুরিস্ট স্পটসমূহে জনসমাগম না করার জন্য জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করার জন্যও সবারর প্রতি আহ্বান জানিয়েছেন এই শীর্ষ পুলিশ কর্মকর্তা।

বুধবার (১৫ জুলাই) পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে পুলিশের সব ইউনিট প্রধানের সাথে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা সংক্রান্ত জুম মিটিংয়ে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি প্রতিপালন করে হাটে কোরবানির পশু ক্রয়-বিক্রয় করতে হবে। সম্ভব হলে ইজারাদারদের সাথে সমন্বয় করে পশুর হাটের প্রবেশপথে জীবাণুরোধী চেম্বার স্থাপন করতে হবে।

তিনি বলেন, পশুর হাটে জালনোট বন্ধে পুলিশি তৎপরতা বাড়াতে হবে। ব্যবসায়ীরা যাতে অতিরিক্ত হাসিল আদায় করতে না পারে, সে ব্যাপারে ব্যবস্থা নিতে হবে।

কোরবানির পশুর চামড়া ক্রয়-বিক্রয়কে কেন্দ্র করে কোনো ধরনের চাঁদাবাজি ও অরাজকতা বরদাশত করা হবে না বলে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে আইজিপি বলেন, চামড়া পাচার রোধেও প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ কর‌তে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button