জাতীয়

দুই দোকানের নিজেদের বিরোধ পরে রূপ নেয়, ব্যবসায়ী বনাম শিক্ষার্থী সংঘর্ষে

চাঁদাবাজি বা কমদামে পণ্য কেনা নয় বরং নিউ মার্কেটের মারামারির শুরু হয়েছিল ফাস্টফুডের দুই দোকানের কর্মচারীর বাকবিতণ্ডা থেকে। সূত্র: একাত্তুর টিভি।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সিসিটিভি ফুটেজ থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। ফুটেজে দেখা যাচ্ছে, চার নাম্বার গেটের ওয়েলকাম ফাস্টফুডের কর্মচারী বাপ্পী ও ক্যাপিটালের কর্মচারী কাওসারের মধ্যে সন্ধ্যায় কথা কাটাকাটি থেকেই সংঘাতের শুরু। ব্যবসায়ী মালিক সমিতির সভাপতির কথাতেও মিলেছে এর প্রমাণ।

জানা গেছে সোমবার ইফতারের আগে নিউ মার্কেটের চার নম্বর গেট দিয়ে ঢুকতেই ওয়েলকাম ও ক্যাপিটাল নামের দুটি ফাস্ট ফুডের দোকানের কর্মচারী বাপ্পী ও কাওসারের মধ্যে চেয়ার পাতা নিয়ে ঝগড়ার সূত্রপাত।

রাত এগারোটার দিকে ধারালো অস্ত্র নিয়ে বাপ্পীসহ ১০-১২ জন কাওসারকে শাসালে কাওসারের লোকজন দোকানের চাপাতি ও চাকু নিয়ে বাপ্পীর লোকজনের উপর হামলা করে। তখন পালিয়ে যায় বাপ্পীর লোকজন।

জানা গেছে বাপ্পী তার ঢাকা কলেজের বন্ধুদের এই সংঘর্ষে ডেকে আনে।

রাত ১১টা ০৩ মিনিটে দেখা যায় ৪ নম্বর গেট দিয়ে রামদা হাতে সাদা টি-শার্ট পরা এক তরুণের নেতৃত্বে ১০-১২ জনের একটি দল মার্কেটে ঢুকে ভাঙচুর চালানো হয়। এরপরই পুরো এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

সোমবার দিনগত রাতে নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা ধরে ব্যবসায়ীদের সংঘর্ষ চলে। রাত ১২টার দিকে শুরু হওয়া এ সংঘর্ষ চলে রাত আড়াইটা পর্যন্ত। মধ্যরাতে দুপক্ষকে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

এরপর মঙ্গলবার সকালে নীলক্ষেত মোড়ে শিক্ষার্থীরা আবারও অবস্থান নিলে ব্যবসায়ীদের সঙ্গে ফের সংঘর্ষ শুরু হয়। সকাল সাড়ে ১০টার পর নীলক্ষেত মোড় থেকে সায়েন্সল্যাব পর্যন্ত এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানেগ্যাস ছোড়ে পুলিশ।

সন্ধ্যার পরও রাস্তায় ছিলেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

ওই সংঘর্ষের ঘটনায় দুই শতাধিক আহত হবার খবর গণমাধ্যমে এসেছে। আর নাহিদ নাম এক কুরিয়ার সার্ভিসের কর্মীর মৃত্যু ঘটে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button