জেলার খবর

থমথমে বোরহানউদ্দিন, অজ্ঞাত ৫হাজার জনকে আসামী করে মামলা।

ভোলার বোরহানউদ্দিনে ফেইসবুক আইডি হ্যাক করে ‘অবমাননাকর’ বক্তব্য ছড়ানোকে কেন্দ্র করে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষে ৪জন নিহতের ঘটনায় অজ্ঞাত পাঁচ হাজার মানুষকে আসামি করে মামলা করেছে পুলিশ।
বোরহানউদ্দিনে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এলাকায় ,মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ। সেইসাথে আছে ৪ প্লাটুন বিজিবি। মোতায়েন আছে কোস্টগার্ডও। অনুমতি ছাড়া কোনো ধরনের সভা সমাবেশ বা মিছিল করার ক্ষেত্রে আছে জেলা প্রশাসনের নিষেধাজ্ঞা।
চারজন নিহতের প্রতিবাদে ‘মুসলিম ঐক্য পরিষদের’ ব্যানারে সোমবারের ডাকা সমাবেশ অনুমতি না পাওয়ায় হচ্ছে না।
রোববার দুপুরে ওই সংঘর্ষের পর আশপাশের জেলা থেকে বাড়তি পুলিশ আনা হয়েছে ভোলায়।
বিপ্লব চন্দ্র বৈদ্য শুভ নামের এক যুবক শুক্রবার রাতে বোরহানউদ্দিন থানায় একটি জিডি করেন। সেখানে তিনি তার ফেইসবুক আইডি হ্যাক হয়েছে বলে অভিযোগ করেন।
শুভর মেসেঞ্জারে ‘নবীকে নিয়ে অবমাননাকর বক্তব্য’ ছড়িয়ে সেই ‘স্ক্রিনশট’ ব্যবহার করে গত শুক্রবার থেকে বোরহানউদ্দিনে উত্তেজেনা সৃষ্টি করা হয়।
এরপর তার বিচারের দাবিতে রোববার বোরহানউদ্দিন ঈদগাহ ময়দানে ‘মুসলিম তৌহিদি জনতা’র ব্যানারে বিক্ষোভ সমাবেশ থেকে পুলিশের ওপর হামলা হয়।
রোববার বেলা পৌনে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলা সদরে দফায় দফায় সংঘর্ষ হয়। পুলিশ রাবার বুলেট, টিয়ার গ্যাস ও গুলি ছোড়ে। সংঘর্ষে চারজন নিহত হন, আহত হন ২০ পুলিশ সদস্যসহ শতাধিক।
সংঘর্ষের মধ্যে পুলিশের দিকে গুলিও ছোড়া হয়; তাতে একজন পুলিশ সদস্য গুরুতর আহত হন।
রোববারের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। হত্যা, পুলিশের ওপর হামলা, বিশৃঙ্খলার অভিযোগে অজ্ঞাতপরিচয় পাঁচ হাজার জনকে আসামি করা হয়েছে মামলায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button