বিনোদনসাহিত্য ও বিনোদন

চলে গেলেন অভিনেতা পার্থসারথি দেব

পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব আর নেই।

শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙুর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৮। খবর: আনন্দবাজারের।

দীর্ঘদিন ধরে সিওপিডির সমস্যায় ভুগছিলেন পার্থসারথি। ফুসফুসে সংক্রমণ ছিল তার। পাশাপাশি নিউমোনিয়াও ধরা পড়েছিল। অভিনেতার বুকে সংক্রমণ ছড়িয়ে পড়েছিল। গত ৪৩ দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

জানা গেছে, গত ৯ ফেব্রুয়ারি থেকে বাঙুর হাসপাতালের ভেন্টিলেশন সাপোর্টে ছিলেন পার্থসারথি। অবশেষে মৃত্যুর কাছে হার মেনে না ফেরার দেশে চলে গেলেন বর্ষীয়ান এই অভিনেতা।

‘পশ্চিমবঙ্গ মোশন পিকচার্স আর্টিস্ট ফোরাম’র তরফে শুক্রবার রাতে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে পার্থসারথির মৃত্যুর খবরটি নিশ্চিত করা ফোরামটির সহসভাপতি ছিলেন তিনি।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, প্রখ্যাত অভিনেতা এবং আমাদের ফোরামের অন্যতম সহ-সভাপতি পার্থসারথি দেব ২২ মার্চ রাত ১১টা ৫০ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। তার অকালপ্রয়াণে গভীর শোক জ্ঞাপন করছে ফোরাম।

শনিবার (২৩ মার্চ) দুপুর ১২টায় টেকনিশিয়ান স্টুডিয়োতে পার্থসারথির দেহ নিয়ে যাওয়া হবে। অভিনেতার সহকর্মী, ভক্ত, প্রিয়জনেরা চাইলে সেখানে গিয়ে মাল্যদান এবং শ্রদ্ধাজ্ঞাপন করতে পারবেন।

প্রসঙ্গত, ‘কাকাবাবু হেরে গেলেন’, ‘লাঠি’, ‘প্রেম আমার’-সহ একাধিক জনপ্রিয় বাংলা সিনেমায় অভিনয় করেছেন পার্থসারথি। সম্প্রতি স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় তার। অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে টালিপাড়ায়। দীর্ঘ ৪০ বছর ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন পার্থসারথি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button