জাতীয়লিড স্টোরি

পদ্মা সেতু চালুর প্রথমদিন মাওয়া প্রান্তে গাড়ির দীর্ঘ সারি

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পর আজ প্রথম দিন পদ্মা পাড় হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুষেরা। নিজস্ব প্রাইভেটকার, ভাড়া করা মাইক্রো, বাস-ট্রাকে অনেকেই পদ্মা পাড়ি দিচ্ছেন আজ। আর তাই প্রথমদিনেই মাওয়া প্রান্তে দেখা দিয়েছে দীর্ঘ যানজট।

রোববার (২৬ জুন) ভোর ৬টা থেকে পদ্মা সেতুতে সাধারণ মানুষের জন্য যান চলাচল শুরু হয়। ফলে ঢাকা থেকে অনেকে নানা প্রয়োজনে পদ্মা পাড়ি দিয়ে ওপারে যাচ্ছেন। কেউবা পদ্মা সেতু উপভোগের জন্যই বের হয়েছেন। আর এতে করে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে দীর্ঘ যানজট তৈরি হয়।

আগে সেতু পাড়ি দেয়ার প্রবণতার কারণে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে দেখা দিয়েছে বিশৃঙ্খলা । এর আগে থেকে সেতুর উত্তর পাশে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে গাড়ির দীর্ঘ সারি দেখা যায়। সকাল সাড়ে ৯টার দিকেও টোলঘরে ছিল জট।

শুরুতে এ পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হয় সেতু কর্তৃপক্ষকে। প্রথম দিন আগে সেতু পাড়ি দেয়ার আগ্রহ কাজ করেছে অনেকের মাঝেই।

এদিকে দীর্ঘ জ্যামে কিছুটা ভোগান্তি হলেও অনেকে আবার পদ্মা পাড়ি দিতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন।

পরিবার নিয়ে পদ্মা সেতুর মাওয়া থেকে জাজিরা প্রান্তে যাওয়া সেলিম ব্যপারী জানান শুরু থেকেই জানযট পেয়েছি। তবে এই কষ্ট ফেরিতে যাওয়ার থেকে অনেকটাই কম। জ্যামে যে ভোগান্তি ছিল, এটা তেমন কিছুই না। পরিবার নিয়ে পদ্মা পাড়ি দিতে পারছি, এটা ভেবেই ভালো লাগছে। আশা করছি আজ প্রথমদিন, আস্তে আস্তে এই দীর্ঘ জানযট কমে যাবে।

মো: দেলোয়ার হোসেন জানান,গুলিস্তান থেকে সকাল ৭.১৫ মিনিটের বাসে উঠলাম। বাস ছাড়ল ৭.৪০ মিনিটে। টোল প্লাজার কাছাকাছি পৌছালাম ৮.৪০ মিনিটে। টোল প্লাজার জ্যাম পার হতে লাগল ৪০ মিনিট। তারপর টোল দিয়ে নিমিষে পদ্মা পার হলাম। সে এক অন্যরকম অনুভূতি। যার অপেক্ষায় ছিলাম এতদিন।

কাউন্টারে দায়িত্বরতরা বলছেন, অতিরিক্ত গাড়ির চাপে জ্যাম লেগেছে। টোলে যতটুকু সম্ভব কম সময়ই দেওয়া হচ্ছে।আজকেই প্রথম যান চলাচল শুরু হয়েছে। তাই গাড়ির একটু চাপ রয়েছে। আর এখানে সবকিছুই যেহেতু নতুন, একটু সময় তো লাগতেই পারে। সবসময় এই জ্যাম থাকবেনা।

এর আগে, রোববার (২৬ জুন) ভোর ৫টা ৪০ মিনিটে উদ্বোধনের প্রায় ১৮ ঘণ্টা পর বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু দিয়ে যান চলাচল শুরু হয়। আগের দিন (শনিবার) বেলা ১১টা ৫৮ মিনিটে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে এ সেতুর ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button