রাজনীতি

স্যাংশনকে আমরা ভয় পাই না: বিএনপিকে কাদের

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্যাংশনকে আমরা ভয় পাই না। কাজেই হুমকি ধামকি দিবেন না।আপনাদের মনে চাইলে আসবেন। ইলেকশন হতে দেবেন না, এটা কারও বাপ-দাদার সম্পত্তি? এত বড় আস্ফালন পেলেন কোথায়? বুধবার (১৭ মে) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি। শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে দেশে ফিরেছিলেন।
নেতাকর্মীদের উদ্দেশ্যে কাদের বলেন, দল যারা করবে, দলের নিয়ম মেনে চলতে হবে। এটা আওয়ামী লীগ, বিএনপি না। এটা বঙ্গবন্ধুর দল, শেখ হাসিনার দল। এখানে পাল্টাপাল্টি চলবে না। আমরা পাল্টাপাল্টিতে নেই। সন্ত্রাসের বিরুদ্ধে আমরা শান্তির সমাবেশ করি। শেখ হাসিনার নির্দেশে। নির্বাচন কয়েকমাস পরে৷ এখনি কেউ কেউ এমন পাল্টাপাল্টি শুরু করেছে! চা দোকানে বসে একে অন্যের গীবত শুরু করেছে৷ এগুলো বন্ধ করতে হবে। এসিআর আছে৷ এসিআর দেখে তিনি মনোনয়ন দেবেন।
ব্যক্তিস্বার্থে দলের ইমেজ নষ্ট করা যাবে না বলে সতর্ক করেন তিনি। তিনি বলেন, আজ ঐতিহাসিক ১৭ মে। আমাদের সভাপতি বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস। আমাদের ইতিহাসে বাক-পরিবর্তনের এক ঐতিহাসিক মাহেন্দ্রক্ষণ। আমাদের ইতিহাসের মোড় পরিবর্তনের এক ঐতিহাসিক মাইল ফলকের নাম ১৭ মে। শেখ হাসিনা, আপনাকে আজ জাতির পক্ষ থেকে স্যালুট জানাতে চাই।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ফখরুল সাহেব, মোশাররফ ঘরে আরে ফিরবেন না। কাকে হটিয়ে? কমিউনিটি ক্লিনিক হটিয়েছেন। এই কমিউনিটি ক্লিনিককে জাতিসংঘের সাধারণ পরিষদ সর্ব সম্মতিক্রমে স্বীকৃতি দিয়ে শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। ১৯৯৬ থেকে ২০০১ এই কমিউনিটি ক্লিনিক তিনি প্রতিষ্ঠা করেছিলেন, এ দেশের মানুষের জন্য।
এ সময় কমিউনিটি ক্লিনিকের সংখ্যা বাড়ানো হবে বলেও জানান তিনি। কাদের বলেন, ওরা বলে, শেখ হাসিনা বিদেশে গিয়ে খালি হাতে ফিরে আসে। সর্বশেষ এই অর্জন দেখালাম। যে কমিউনিটি ক্লিনিক তোমরা পরিত্যাক্ত করেছ, শেখ হাসিনার সেই কমিউনিটি ক্লিনিক বিশ্ব স্বীকৃতি পেয়েছে। তিনি খালি হাতে ফেরেননি।
সেতুমন্ত্রী বলেন, বিশ্বব্যাংক বাংলাদেশকে ২৫ হাজার কোটি টাকা ঋণ সহায়তা দিয়েছে। খালি হাতে ফেরেনি। আইএমএফ বলেছে, বাংলাদেশের ঋণ পরিশোধের ব্যবস্থা আছে, তাই আমরা ঋণ সহায়তা দিয়েছি। আইএমএফ প্রধান, বাংলাদেশের প্রশংসা করেছে। আমরা গায়ে পড়ে কোনো দেশে যাইনি। শেখ হাসিনা নালিশ করতে কোনো দেশে যাননি। বাংলাদেশের অর্থনীতি যেন আরও সবল হতে পারে, সে কারণে তিনি জাপান গেছেন।
বিএনপির মহাসচিবের উদ্দেশ্যে তিনি বলেন, ফখরুল লজ্জা করে না? ব্রিটেনে নাকি বৈঠক হয়? ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক বলেছেন, আমরা শেখ হাসিনাকে অনুসরণ করছি। তিনি আমাদের প্রেরণা। জননী জন্মভূমির একটি মহল বারবার তার ভালো কাজের সমালোচনা করে। বিএনপির নেতাগুলোর মন ছোট। বাংলাদেশের বড় অর্জনের প্রশংসা করতে তারা জানে না। ফখরুলরা, আমির খসরুরা দেশ বিদেশে যে সম্মান পায়, তা বলতে ভুলে যায়।
বিএনপির আর আশা নেই জানিয়ে কাদের বলেন, আন্দোলন তো পথ হারিয়ে পদযাত্রা। মানুষ বলে পতন যাত্রা। পাবলিক নেই। পাবলিক না থাকলে কিসের আন্দোলন? জ্বালা! বড় জ্বালা! কেন এত অর্জন? শেখ হাসিনার অর্জন বিএনপির অন্তর জ্বালা। জ্বালায় জ্বালায় এরা মরে। আছে গলাবাজি। আন্দোলনে গিয়ে হোচট খেয়ে গেছে৷ দাপট দেখিয়ে লোটা, কম্বল, বালিশ, কর্মীদের ক্ষমতার লোভ দেখিয়ে এনে বসিয়ে রাখলো।
বিএনপির গোপন বৈঠক হচ্ছে, টাকার ছড়াছড়ি হচ্ছে বলেও অভিযোগ তোলেন তিনি৷ সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সভাপতির শক্তি এ দেশের জনগণ, কর্মীরা জীবন দিবে, তবুও মুক্তিযুদ্ধের মূল্যবোধ রক্ষা করবে৷ নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা কাউকে আক্রমণ করব না। আক্রান্ত হলে কাউকে ছাড়ব না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button