রাজনীতি

অসুস্থ বিএনপি নেতা স্বপনকে গ্রেফতার, মির্জা ফখরুলের নিন্দা

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক, যুবদল নেতা শরীফুল হককে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় বৃহস্পতিবার (৪ মে) রাতে এক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বিএনপি মহাসচিব বলেন, ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রদল ও যুবদল নেতা শরীফুল হক স্বপনকে গ্রেফতারের পর গুরুতর অসুস্থ হয়ে পড়ে সে। পুলিশি হেফাজতে তাকে মুমূর্ষ অবস্থায় রাজধানীর হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয়েছে। স্বপনকে অন্যায়ভাবে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোসহ তার আশু সুস্থ্যতা কামনা করেন তিনি।
তিনি আরও বলেন, গণতন্ত্রকে মাটিচাপা দেয়ার পর দেশকে একদলীয় দুঃশাসনের চরম অন্ধকারে নিপতিত করতে বর্তমান গণবিচ্ছিন্ন ও ভোটারবিহীন অবৈধ সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর জুলুম চালাতে বেপরোয়া হয়ে উঠেছে। কসবা উপজেলা সাধারণ সম্পাদক স্বপনকে গ্রেফতার সেই জুলুমেরই ধারাবাহিকতা।
মিজা ফখরুল বলেন, বর্তমান শাসকগোষ্ঠীর দুঃশাসনের প্রকোপ ক্রমশ বিপজ্জনক রুপ ধারণ করছে। ভোটারবিহীন সরকার আইনের সীমানার মধ্যে না থেকে চরম সীমালঙ্ঘন করে যাচ্ছে। গণতান্ত্রিক অধিকারগুলোকে পদদলিত করছে নিষ্ঠুর দমননীতি অবলম্বন করে। গণতন্ত্র নিরুদ্দেশ বলেই দেশে মানবতা, সভ্যতার চিহ্নও ক্রমাগতভাবে মুছে যাচ্ছে। দেশে এখন চলছে আদিম অরণ্যের আইন। বিকৃত দুঃশাসনে জনজীবনে ভয় ও আতঙ্কের পরিবেশ বিরাজমান।
তিনি বলেন, দুঃশাসনের শৃঙ্খলভঙ্গের দাবিতে ঐক্যবদ্ধ জনগণের ওপর সরকার পুলিশি শক্তিকে যথেচ্ছভাবে ব্যবহার করছে। এই কারণেই রাষ্ট্র ও সমাজে বিরাজমান রয়েছে চরম অস্থিরতা ও নৈরাজ্যকর পরিবেশ। সরকারি মদদে আইন প্রয়োগকারী সংস্থাগুলো এখন আইনানুযায়ী কাজ করতে পারছে না। মনে হয়, তারা বিরোধী দল দমনে ফ্রি লাইসেন্স পেয়ে গেছে। দেশে ভীতি ও শঙ্কা বিদ্যমান রাখার একমাত্র উদ্দেশ্যই হলো সরকারের অবৈধ ও স্বেচ্ছাচারী শাসন নিয়ে কেউ যেন মাথা উঁচু করে কথা বলতে সাহস না পায়।
বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল শরীফুল হক স্বপনের নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button