খবর

ফেনীতে সবুজ আন্দোলন’র গভীর নলকূপ বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

চলমান গরমে বাংলাদেশের তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়ে গেছে। জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব সবাইকে ভাবিয়ে তুলেছে। দেখা দিয়েছে পানি সংকট।

আজ ১৮ এপ্রিল ফেনীর লস্করহাটে সবুজ আন্দোলন ফেনী জেলা শাখার উদ্যোগে ” গভীর নলকূপ বিতরণ ও ইফতার মাহফিলের আয়োজন করে। সংগঠনের জেলা কমিটির আহ্বায়ক মোকছুদুর রহমান মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মুহাম্মদ মাহতাব হোসাইন মাজেদ। অনুষ্ঠান উদ্বোধন করেন সবুজ আন্দোলন কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক হাজ্বী মোঃ নুরুল কবির। বিশেষ অতিথি ছিলেন সবুজ আন্দোলন সীতাকুণ্ড থানা শাখার উপদেষ্টা সাইফুল ইসলাম চৌধুরী, ফেনী জেলার যুগ্ম আহবায়ক আলমগীর হোসেন রিপন, বিশিষ্ট ব্যবসায়ী শাহ আলম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সবুজ আন্দোলন ইতিমধ্যে বিভিন্ন কর্মসূচী পালন করে জনগণের পাশে দাঁড়িয়েছে। আজ তীব্র তাপদাহের মধ্যে সাধারণ জনগণের মাঝে বেশ কিছু গভীর নলকূপ বিতরণ করেছে। সামাজিক দায়বদ্ধতা থেকে আমাদের এই কার্যক্রম হাতে নেওয়া। উদ্বোধক তার বক্তব্যে বলেন, আমরা সবসময়ই গাছ কেটে ফেলি। কিন্তু নতুন করে রোপন করিনা। যার ফলে আমাদের দেশে তীব্র তাপদাহের সৃষ্টি হয়েছে। এছাড়াও পরিবেশ রক্ষায় নিজ থেকে সচেতন থাকতে হবে। সভাপতি তার বক্তব্যে বলেন, আমি সব সময় ফেনীর জনগণের পাশে রয়েছি। আশা করি আগামীতেও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জনগণের সমস্যার সমাধানে কাজ করব। সমাজের বিত্তবান ব্যক্তিরা জনগণের পাশে এগিয়ে আসলে সমন্বিত প্রয়াসের মাধ্যমে ফেনী জেলার জনগণকে উপকার করা সম্ভব।

উক্ত কর্মসূচিতে ২৫টি গভীর নলকূপ বিতরণ করা হয়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলার সদস্য আনোয়ার হোসাইন, রিপন আহমেদ, দেলোয়ার হোসেন, মাহমুদুর রহমান, মিন্টু রহমান,ডা. সুমি আহমেদ, বাদল রহমান প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button