খবর

এতিম, সুবিধাবঞ্চিতদের উদ্দেশ্যে, ইসিবি চত্বর কমিউনিটি’র ইফতার বিতরণ

পবিত্র রমজান মাস উপলক্ষে প্রায় ৪০০ শতাধিক এতিম, দরিদ্র, সুবিধাবঞ্চিত শিশু ও বৃদ্ধ রোজাদারদের উদ্দেশ্যে ইফতার বিতরণ আয়োজন করেছে ইসিবি চত্বর কমিউনিটি।

শনিবার (১৬ রমজান, ৮ এপ্রিল) রাজধানীর ইসিবি চত্বরে প্রধান সড়কের সাথে সেনাবাহিনী মার্কেট সংলগ্ন স্থানে আছর নামাজ পরবর্তী সময় থেকে এই ইফতার উপহার বিতরণ আয়োজন শুরু করে সংগঠনটি।

বিগত প্রায় ৩ বছর যাবত সংশ্লিষ্ট এলাকা সহ বিভিন্ন পর্যায়ে সমাজসেবা ও কল্যাণমূলক কাজে ধারাবাহিকভাবে ভূমিকা রেখে আসছে ইসিবি চত্বর কমিউনিটি। উক্ত এলাকার ফুট ওভারব্রিজ স্থাপন, ময়লার ভাগাড় স্থাপন, যাত্রী ছাউনি ও পাব্লিক টয়লেট সহ বিভিন্ন জন নিরাপত্তার বিষয়ে অগ্রণী ভূমিকা রেখেছে ইসিবি চত্বর কমিউনিটি। এছাড়া সংশ্লিষ্ট এলাকার সংকীর্ণ সড়ক প্রশস্তকরণ ও সমস্যাজনিত সোয়ারেজ লাইন সুব্যবস্থার জন্য সিটি কর্পোরেশনের নিকট অনুরোধপূর্বক আহ্বান জানিয়ে সচেষ্টভাবে কাজ করছে এই কমিউনিটি।

উক্ত ইফতার উপহার বিতরণ আয়োজনে উপস্থিত ছিলেন, ইসিবি চত্বর কমিউনিটি’র প্রতিষ্ঠাতা, উদ্যোক্তা ও সমাজকর্মী রোমেল কায়েস জেনি, প্রধান আয়োজক হিসেবে ছিলেন কমিউনিটি’র এডমিন প্যানেল মেম্বার মাহবুব মুন্না, আরো ছিলেন কমিউনিটির মডারেটর সাইফুল ইসলাম লিমন, আলিসা, প্রদীপ, সাইমা সক্রিয় মেম্বার মাহামুদুন নবী মিঠু, মেঘালয় চৌধুরী রিয়াজ, পারভেজ ইসলাম জয়, মো: জাকির হোসেন ও আসিফ আহমেদ। সার্বিক সহযোগিতায় ছিলেন কমিউনিটি’র সক্রিয় মেম্বার জোবায়ের হোসেন সানি, খন্দকার মোহাম্মদ নাসিম, শরিফুল ইসলাম, আহতামিন নাসিম, ইফতেখার মাহফুজ অর্ণব, নিশাত, আমজাদ, রোমান সহ অনেকেই।

ecb

কমিউনিটির পক্ষে প্রতিষ্ঠাতা জানান, নিজের ব্যবসায়ীক কাজের পাশাপাশি বিভিন্ন সামাজিক এবং মানবিক কার্যক্রমে সামিল হওয়ার চেষ্টা করেন এবং কাজগুলো করতে তিনি ভালোবাসেন। আল্লাহর সন্তুষ্টির জন্য তার সকল সামাজিক উদ্যোগ। এই প্রেরণা ও প্রয়াসে তিনি সামান্য ১৫ জন মেম্বার থেকে আজ কমিউনিটির প্রায় ৫০ হাজার মানুষকে সম্মিলিত করেছেন।

ecb

কমিউনিটির পোস্ট দেখে এবং পোস্ট করে থেকে প্রতিদিন অজস্র মেম্বার বিভিন্নভাবে তথ্য ও উপাত্ত পেয়ে সহযোগিতা পেয়ে থাকেন, এটাই তাদের স্বার্থকতা। এইভাবে অনুপ্রেরণা পেলে তার সামাজিক কাজগুলো সহজ ও সফল হবে বলে তিনি জানিয়ে সকলের নিকট দোয়া তিনি দোয়া চেয়েছেন।

ecb

পবিত্র মাহে রমজান উপলক্ষে দারুণ এক দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি, তাঁর এমন উদ্যোগের প্রশংসা করেছেন ইসিবি চত্বর কমিউনিটি’র মেম্বাররা এবং সংশ্লিষ্ট এলাকার সর্বস্তরের জনগণ।

উল্লেখ্য, রাজধানী ঢাকার অন্যতম প্রাণকেন্দ্র ‘ইসিবি চত্বর’, ঢাকা সিটি কর্পোরেশন উত্তরের ক্যান্টনমেন্ট থানাধীন ব্যস্ততম আবাসিক ও বাণিজ্যিক এলাকা হিসেবে গড়ে উঠেছে বৃহৎ অঞ্চল ‘ইসিবি চত্বর’। ইসিবি চত্বর সংশ্লিষ্ট সর্বস্তরের জনগণকে সম্মিলিত করে ২০২০ সালে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায় ৫০ হাজার মেম্বার নিয়ে গড়ে উঠেছে সামাজিক কমিউনিটি ‘ইসিবি চত্বর কমিউনিটি’।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button