প্রযুক্তি

দেশের বাজারে এলো রিয়েলমি সি৫৫

দেশের বাজারে ‘সেগমেন্ট চ্যাম্পিয়ন’ এর ফোন রিয়েলমি সি৫৫ উন্মোচন করেছে রিয়েলমি।

সানশাওয়ার ও রেইনি নাইট এ দু’টি রঙে, নতুন এই ফোনে রয়েছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা, ৩৩ ওয়াটের সুপারভুক ফাস্ট চার্জার, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ ও সানশাওয়ার ডিজাইন।

৬ জিবি র‍্যাম/১২৮ জিবি রম ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে মাত্র ১৮,৯৯৯ টাকায় এবং ৮ জিবি র‍্যাম/২৫৬ জিবি রম ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে মাত্র ২২,৯৯৯ টাকায় (ভ্যাট প্রযোজ্য)। প্রি-বুকিং করে জিতে নিতে পারেন একলক্ষ টাকা, বিস্তারিত: https://cutt.ly/C55PreOrder

ফোনটির ক্যামেরা, স্টোরেজ, চার্জ ও ডিজাইন – এ চারটি ক্ষেত্রে নিয়ে আসা হয়েছে সেগমেন্ট-সেরা আপগ্রেড। ডিভাইসে রয়েছে প্রাকৃতিক উপাদান থেকে অনুপ্রাণিত সানশাওয়ার ডিজাইন। মাত্র ৭.৮৯ মিলিমিটারের এই ফোনটি ৯০ হাটর্জ রিফ্রেশ রেট ও হেলিও জি৮৮ চিপসেটসহ ৬.৭২ ইঞ্চি এফএইচডি+ রেজ্যুলেশনের স্ক্রিনের দুর্দান্ত ভিজ্যুয়াল অভিজ্ঞতা নিশ্চিত করবে।

৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি ডিভাইসে রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ২ মেগাপিক্সেল বিঅ্যান্ডওয়াই (ব্ল্যাক অ্যান্ড হোয়াইট) লেন্স। সি৩৫ এর তুলনায় এই ফোনে ৫৪ শতাংশ সেন্সর সাইজ এবং ৫৩.৮ শতাংশ রেজ্যুলেশন বৃদ্ধি করা হয়েছে। এই ফোনে রয়েছে ৮ জিবি ডায়নামিক র‍্যাম (যা ১৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে) এবং ২৫৬ জিবি স্টোরেজ (যা ১ টেরাবাইট পর্যন্ত বৃদ্ধি করা যাবে) । এ ছাড়া রয়েছে ৩৩ ওয়াটের সুপারভুক চার্জার। ফোনটি শতভাগ চার্জ হতে সময় নিবে মাত্র ৬৩ মিনিট। পাশাপাশি ফোনটিতে রয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি।

রিয়েলমি সি৫৫ ফোনে প্রথমবারের মতো (অ্যান্ড্রয়েড ফোনে) মিনি ক্যাপসুল ব্যবহার করা হয়েছে। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা প্রতিদিন চার্জিং স্ট্যাটাস (ফুল চার্জ, চার্জ হচ্ছে ও লো ব্যাটারি বোঝাতে সবুজ, নীল ও লাল রঙের ব্যবহার), ডেটা ব্যবহার ও স্টেপ কাউন্টসের নোটিফিকেশন পাবেন। ফোনটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০, ফাস্ট-সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ৩৬০ ডিগ্রি ফ্রি সোয়াইপ-সহ মাল্টিফাংশনাল এনএফসি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button