আন্তর্জাতিক

মঙ্গলবার গ্রেফতার হতে পারেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প আশঙ্ক প্রকাশ করে বলেছেন, আমি মঙ্গলবার গ্রেফতার হতে পারি। তিনি ২০১৬ সালের নির্বাচনের আগে এক পর্ন তারকাকে টাকা দিয়ে মুখ বন্ধ করার অভিযোগে তাকে মঙ্গলবার গ্রেপ্তার করা হতে পারে বলে তিন এ আশাঙ্কা প্রকাশ করেছন।
শনিবার (১৮ মার্চ) ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে ট্রাম্প জানান, আগামী মঙ্গলবার তাকে গ্রেপ্তার করা হতে পারে। গ্রেপ্তার ঠেকাতে সমর্থকদের প্রতিবাদ করারও আহ্বান জানিয়েছেন তিনি।
এ বিষয়ে বিবিসি জানায়, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পের পক্ষ থেকে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে মুখ বন্ধ রাখার জন্য অর্থ প্রদানের অভিযোগ রয়েছে। গত ৫ বছর ধরে নিউইয়র্কের প্রসিকিউটররা এ অভিযোগ তদন্ত করছেন।
স্টর্মি ড্যানিয়েলসের অভিযোগ, ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন ২০১৬ সালের নির্বাচনের আগে তাদের প্রেমের সম্পর্কের বিষয়ে নীরব থাকার বিনিময়ে তাকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন।
ট্রুথ সোশ্যালে দেয়া ওই পোস্টে ডনাল্ড ট্রাম্প বলেন, ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি কার্যালয়ের এক মামলায় আমাকে আগামী সপ্তাহের মঙ্গলবার গ্রেপ্তার করা হবে বলে আশঙ্কা করছি।
ট্রাম্পের আইনজীবী সুসান নেচেলেস সিবিএস নিউজকে জানান, মিডিয়া রিপোর্টের ভিত্তিতে ট্রাম্প সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট দিয়েছেন।
‘সাধারণ মামলার ক্ষেত্রে আগে ট্রাম্পের অ্যাটর্নিদের সঙ্গে যোগাযোগ করার কথা ছিল। কিন্তু তার পরিবর্তে প্রেসে সবকিছু ফাঁস করা হচ্ছে,’ বলেন তিনি।
উল্লেখ্য, ট্রাম্পকে গ্রেপ্তার করা হলে ইতিহাসে প্রথমবারের মতো কোনো মার্কিন প্রেসিডেন্ট ফৌজদারি মামলায় গ্রেপ্তার হবেন। এর ফলে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প রিপাবলিকান মনোনীত প্রার্থী হওয়ার জন্য যে প্রচারণা চালাচ্ছেন তাতে গুরুতর প্রভাব পড়বে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button