বিনোদনসাহিত্য ও বিনোদন

মীমাংসার টেবিলে শাকিব

‘অপারেশন অগ্নিপথ’ ছবির অন্যতম প্রযোজক রহমত উল্ল্যাহ’র অভিযোগের বিষয়টি মীমাংসার জন্য মুখোমুখি হয়েছেন শাকিব খান।

বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন প্রযোজক খোরশেদ আলম খসরু।

গতকাল ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক শাকিব খানের বিরুদ্ধে অসদাচরণ, মিথ্যা আশ্বাস ও ধর্ষণের মতো অভিযোগ করেছেন নির্মিতব্য সিনেমা ‘অপারেশন অগ্নিপথ’-এর প্রযোজক রহমত উল্লাহ।

প্রযোজকের দাবি, শাকিব নিজেই উদ্যোগী হয়ে তার সঙ্গে মীমাংসায় বসতে চেয়েছেন।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার (১৬ মার্চ) বিকেল ৫টা থেকে ঘণ্টাব্যাপী চলে এই মীমাংসা আলোচনা পর্ব। কিন্তু শেষ পর্যন্ত মীমাংসায় কী হলো? জানতে চাইলে প্রযোজক রহমত উল্ল্যাহ বলেন, “আমরা বসেছিলাম। কিন্তু ঘটনার এখনো কোনো মীমাংসা হয়নি। তবে শাকিব আমাকে আলোচনার মাধ্যমে আশ্বাস দিয়েছেন, হয়তো তিনি ছবি করে দেবেন অথবা তিনি বিনিয়োগ করা টাকা ফেরত দেবেন। তখন আমি তাকে বলেছি, অনেক পুরোনো হয়ে গেছে। এখন আর আমি ছবিটি করব না। তখন শাকিব খান নিজ থেকেই বলেছেন, ‘আমরা প্রযোজক খুঁজে সিনেমাটির কাজ শেষ করব।”

প্রযোজক দাবি করেন, শাকিব খান ক্ষতিপূরণ দিতে রাজি আছেন। তিনি এ সময় জানান, তার সিনেমায় লগ্নিকৃত অর্থের পরিমাণ ২ কোটি টাকা।

মীমাংসা আলোচনায় উপস্থিত ছিলেন প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু। তিনি বলেন, ‘গতকাল আমরা বিকেল ৫টা থেকে ৬টা পর্যন্ত মীমাংসার জন্য বসেছিলাম। আমাদের আলোচনা সবে শুরু হয়েছে। কিন্তু এখনো কোনো উপসংহারে পৌঁছাইনি। অভিযোগ নিয়ে বিস্তারিত আলোচনা হয়নি। আমরা আজও বসব। আমরা চেষ্টা করব, ঘটনার মীমাংসা করার।’

এর আগে বুধবার (১৫ মার্চ) বিকেলে সশরীরে এফডিসিতে উপস্থিত হয়ে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী সমিতি ও ক্যামেরাম্যান সমিতি বরাবর শাকিবের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানান প্রযোজক রহমত উল্লাহ।

অভিযোগপত্রে নির্মিতব্য ‘অপারেশন অগ্নিপথ’ (২০১৭) সিনেমায় অসদাচরণ, মিথ্যা আশ্বাস, ধর্ষণ (NSW Police reference no: E 62494959) এবং পেশাগত অবহেলার মাধ্যমে চলচ্চিত্রটির ক্ষতি সাধন, চলচ্চিত্রের শুটিং সম্পন্ন করতে অথবা লগ্নিকৃত অর্থ ফিরিয়ে দিতে রাজি না হওয়ায় নিরুপায় হয়ে অভিযোগ করেছেন বলে উল্লেখ করেন অস্ট্রেলিয়া প্রবাসী এ বাঙালি প্রযোজক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button