আদালতগণমাধ্যম

সুপ্রিম কোর্টে সাংবাদিকদের ওপর পুলিশের লাঠিচার্জ

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে, ভোটকেন্দ্রের মধ্যে হট্টগোলের সংবাদ সংগ্রহ করতে গিয়ে পুলিশের লাঠিচার্জ ও মারধরের শিকার হয়েছেন বেশ কয়েকজন সাংবাদিক।

বুধবার (১৫ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

পুলিশের লাঠিচার্জ ও মারধরের শিকার হয়েছেন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সিনিয়র রিপোর্টার জান্নাতুল ফেরদৌস তানবী, এটিএন নিউজের রিপোর্টার জাবেদ আক্তার, মানবজমিনের মাল্টিমিডিয়া রিপোর্টার আব্দুল্লাহ আল মারুফ, জাগো নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক ফজলুল হক মৃধা, আজকের পত্রিকার নিজস্ব প্রতিবেদক এস এম নূর মোহাম্মদ, বৈশাখী টিভির ক্যামেরাপারসন ইব্রাহিম হোসেন, এটিএন বাংলার ক্যামেরাপারসন হুমায়ুন কবির, সময় টিভির ক্যামেরাপারসন সোলাইমান স্বপন ও ডিবিসি নিউজের ক্যামেরাপারসন মেহেদী হাসান মিম সহ আরো কয়েকজন।

ভুক্তভোগীদের অভিযোগ, সুপ্রিম কোর্ট বার ভবনের অডিটোরিয়ামে ভেতরে ভোটের সংবাদ সংগ্রহ করতে গেলে তাদের ওপর চড়াও হয় পুলিশ। এ সময় আইনজীবী ও সাংবাদিকদের মারধর করা হয়।

এদিকে চরম উত্তেজনায় দুপুর গড়ালেও ভোটগ্রহণ বন্ধ রয়েছে। বিক্ষোভ মিছিল চলছে পাল্টাপাল্টি।

১৫ ও ১৬ মার্চ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণের সময় থাকলেও নির্বাচনকে ঘিরে আগের রাত থেকেই পাল্টাপাল্টি অবস্থানে আছে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল ও বিএনপি সমর্থিত নীল প্যানেল।

দুই দিনব্যাপী এই নির্বাচনকে কেন্দ্র করে বুধবার সকাল ৭টা থেকেই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে ছিল শত শত পুলিশের উপস্থিতি। এছাড়া সাদা পোশাকেও দায়িত্ব পালন করছেন বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button