জেলার খবর

নান্দাইলে সবুজ আন্দোলন ছাত্র পরিষদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরিতে সবুজ আন্দোলন ছাত্র পরিষদ কাজ করছে। আজ ৯ মার্চ সবুজ আন্দোলন ছাত্র পরিষদ নান্দাইল উপজেলা শাখার উদ্যোগে ৫ নং গাংগাইল ইউনিয়নের হালিমা আইয়ুব বালিকা বিদ্যালয়ে বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করে।

সবুজ আন্দোলন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ দপ্তর সম্পাদক শফিকুল আলম সায়েম উদ্যোগে উক্ত কর্মসূচি বাস্তবায়ন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:জহির রায়হান। বিশেষ অতিথি অংশগ্রহণ করেন অত্র এলাকার বিশিষ্ট সমাজসেবক মো:সাইফুল আলম এম এ গাফফার ,আশরাফ হোসেন মোরাদ। প্রধান অতিথি তার অনুভূতিতে বলেন, সারা বাংলাদেশে সবুজ আন্দোলনের এই মহতী উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়।

নান্দাইলে সবুজ আন্দোলন ছাত্র পরিষদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

নতুন প্রজন্মের কাছে গাছ লাগানোর গুরুত্ব তুলে ধরা এবং জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব সম্পর্কে ধারণা তুলে ধরতে এই ধরনের উদ্যোগ অত্যন্ত ফলপ্রসূ। আশা করি নান্দাইল উপজেলার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে সবুজ আন্দোলনের পক্ষ থেকে নিয়মিত বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে। বিদ্যালয় প্রাঙ্গণে বেশকিছু গাছের চারা রোপন করা হয় পাশাপাশি শিক্ষার্থীদের হাতে গাছের চারা তুলে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন ছাত্র পরিষদের বেশ কয়েকজন সদস্য ও উক্ত বিদ্যালয়ের শিক্ষক, অভিবাবকবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button