জেলার খবর

সিরাজগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মাঝে সংঘর্ষ: ১৩ বাইকে আগুন

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপির কেন্দ্রীয় কর্মসূচিকে কেন্দ্র করে উভয় দলের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আজ শনিবার বেলা ১১টার দিকে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ সময় আওয়ামী লীগের নেতা-কর্মীদের ১৩টি মোটরসাইকেলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়াহরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীরা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তি সমাবেশের প্রস্তুতির জন্য পাইকপাড়া মোড়ে সমবেত হয়। এ সময় বিএনপির কেন্দ্রীয় পদযাত্রা কর্মসূচিতে অংশগ্রহণ করতে যাওয়ার সময় উভয় দলের নেতা-কর্মীরা মুখোমুখি হলে ধাওয়া পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় সড়কের ওপর থাকা ১৩টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। অনেকেই এ ঘটনাকে বিএনপির ২০১৩/১৪ সালের অগ্নি সন্ত্রাসের সাথে তুলনা করছে।

কালিয়াহরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন জানান, সকালে আমরা দলীয় নেতাকর্মী নিয়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম। এ সময় জেলা যুবদল ও স্বেচ্ছাসেবক দল ও বিএনপির সন্ত্রাসীরা আমাদের ওপর অতর্কিত হামলা করে। এ সময় আমাদের নেতা-কর্মীদের ১৩টি মোটরসাইকেলে আগুন দেয়। স্থানীয় দোকানপাটে হামলা চালায়।

সিরাজগঞ্জ সদর আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত জানান, দলীয় নেতা-কর্মীরা সড়কের ওপর শান্তি সমাবেশের জন্য ছিল. এ সময় বিএনপির নেতা- কর্মীরা এসে অতর্কিত হামলা করে এবং ১৩টি মোটরসাইকেল ভাংচুর করে।

সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার রেজয়ানুল ইসলাম বলেন, ‘ঘটনার পর আমরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। বর্তমানে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। আর যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার করা হবে।

এদিকে, অন্যদিকে, নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের হামলায় অন্তত ১০ জন নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি বিএনপির। পুলিশের দাবি বেশ কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছেন বিএনপির নেতা-কর্মীদের হামলায়। শনিবার (১১ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১টার দিকে আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে সংঘর্ষের এই ঘটনা ঘটে।

আড়াইহাজার থানা পুলিশের ওসি আজিজুল হক গণমাধ্যমকে জানান, রাস্তা অবরোধ করে যান চলাচলে বাধা সৃষ্টি করে কর্মসূচি পালন করছিল বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। এতে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। তাদের সড়ক ছেড়ে দিতে অনুরোধ করা হয়। কিন্তু অনুরোধ না শুনে পুলিশের ওপর চড়াও হয়ে ইট-পাটকেল নিক্ষেপ করতে শুরু করেন তারা। পরে পুলিশ অ্যাকশনে যায়। আত্মরক্ষার্থে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় পুলিশের এসআই নূর আলম, এএসআই সৈয়দ আলী, কনস্টেবল আলমগীরও আহত হয়েছেন ৷ তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন ৷

ঘটনাস্থল থেকে কাউকে আটক করা না গেলেও এই ঘটনায় থানায় মামলা হবে বলে জানান আড়াইহাজার থানা পুলিশের ওসি আজিজুল হক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button