রাজনীতি

স্বেচ্ছাসেবক দল নেতাকে তুলে নেওয়ার অভিযোগ ফখরুলের

গতকাল বৃহস্পতিবার কারামুক্তির পর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আজিজুর রহমান মোসাব্বিরকে কারা ফটক থেকে সাদা পোষাকধারী আইনশৃঙ্খলা বাহিনী একটি সাদা মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এ ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও উদ্বেগ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, দীর্ঘদিন কারান্তরীণ থেকে আদালতের জামিন নিয়ে কারাগার থেকে বের হওয়ার পর পুণরায় তাকে তুলে নিয়ে যাওয়ার ঘটনা মানবাধিকারের চরম লঙ্ঘন। অবৈধ, ফ্যাসিবাদী সরকার তাদের পতনের আন্দোলনকে দমনের জন্য এসব তরুণ ও সাহসী নেতাকর্মীদের তুলে নিয়ে ভয়ভীতি প্রদর্শন করে আন্দোলনকে বন্ধ করতে চায়। আজিজুর রহমান মুসাব্বিরকে এর আগেও সরকার গুম করে রেখেছিল, একাধিকবার গ্রেফতারও করেছিল। বিরোধী শক্তিকে নির্মূল করার জন্য রাষ্ট্রযন্ত্রকে নির্মমভাবে অপব্যবহার করছে বর্তমান রাতের সরকার।
তিনি বলেন, বিএনপি এবং এর অঙ্গ-সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা এখন বর্তমান শাসকগোষ্ঠীর তীব্র রোষানলে পড়ে নানাবিধ জুলুমের মধ্যে দিনাতিপাত করছে। আওয়ামী লীগ সরকার সিংহাসনচ্যুত হওয়ার আশঙ্কায় আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে গণতন্ত্রে বিশ্বাসী বিএনপি ও অঙ্গ সংগঠনসহ বিরোধী শক্তির ওপর নানা কায়দায় হয়রানী ও জুলুম চালাতে বেপরোয়া হয়ে উঠেছে। এরই ধারাবাহিকতায় স্বেচ্ছাসেবক দলের ঢাকা উত্তরের সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বির কারাগার থেকে বের হওয়ার পর পুণরায় তাকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গিয়েছে।
বিবৃতিতে বিএনপি মহাসচিব আরও বলেন, তবে দমন-নিপীড়ন ও জুলুম চালিয়ে দেশের বৃহত্তম ও জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপিকে নিশ্চিহ্ন করা যাবে না, নেতাকর্মীদেরকে আন্দোলন সংগ্রাম থেকে দুরে রাখা যাবে না। মুসাব্বির রাজপথের সাহসী, পরীক্ষিত সৈনিক। তাকে সরকারের আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে যাওয়ায় গভীর তিনি উদ্বেগ প্রকাশ করেন। তার পরিবারের সদস্যরাও গভীর উৎকন্ঠায় রয়েছে।
এতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবিলম্বে আজিজুর রহমানকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার জোর দাবি জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button