রাজনীতি

বিএনপি পথ হারিয়ে পদযাত্রা শুরু করেছে: কাদের

এলাকাভিত্তিক কর্মসূচি ঘোষণার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউতে ‘বিএনপি জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের’ বিরুদ্ধে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

ওবায়দুল কাদের বলেন, আমি মান্নাফি (ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি) ভাই, হুমায়ুনকে (ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক) অনুরোধ করব আজকের পর আপনারা এলাকাভিত্তিক সভা দেন। প্রতিদিন এখানে (বঙ্গবন্ধু এভিনিউ) মিটিং করার দরকার নেই।

তিনি বলেন, আমি আবারও অনুরোধ করব। কমিটিগুলো ছেড়ে দিন। এ বঙ্গবন্ধু এভিনিউতে জায়গা হবে না। অনেকেরই পরিচয় নাই। বাড়িতে গেলে বউ জিজ্ঞেস করে কি পাইলা তুমি? রাজনীতি করে কিছুই তো পেলে না। অতএব, কর্মীদের একটা পরিচয় দরকার। এ অনুরোধ আমি দুজনকেই করব।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল বলেন আমাদের নাকি পায়ের তলায় মাটি নাই। পায়ের তলায় মাটি কার আছে, কার নাই দেখা যাবে নির্বাচনে। দিনে দিনে বহু বাড়িয়াছে দেনা, এবার শুধিতে হইবে ঋণ। ধীরে, ফখরুল সাহেব, ধীরে চলুন।

সেতুমন্ত্রী বলেন, ডোনাল্ড লু ঢাকা এসে ঘুরে গেছেন। বিএনপি আশা করেছিল, তাদের সঙ্গে একটা বৈঠক করবে। সরকারকে চাপ দেবেন। নিষেধাজ্ঞার জন্য বসেছিলেন, নিষেধাজ্ঞা এলো না। হতাশায় ধুঁকতে-ধুঁকতে ফখরুল-আব্বাস হসপিটালে। মনে আছে? সোহরাওয়ার্দীতে না গিয়ে গোলাপবাগ গরুর মাঠে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ বলেন, আজকে এই সমাবেশ হলো শান্তির সমাবেশ। এই সমাবেশ করতে গিয়ে মনে পড়ে যায় ২০০৪ সালের কথা। ঠিক এই জায়গাতেই গ্রেনেড হামলা হয়েছিল। বিএনপি বাংলাদেশের রাজনীতিতে একটি অপশক্তি। বাংলাদেশে গণতন্ত্র এরা বিশ্বাস করে না। এরা এখন আন্দোলন আন্দোলন খেলা শুরু করেছে। আন্দোলন আন্দোলন খেলা ১০ ডিসেম্বরেই শেষ হয়ে গেছে।

তিনি আরও বলেন, ফখরুল অভিযোগ করেছে, সরকার নাকি জোট ভাঙার চেষ্টা করছে। ঢাল নেই, তলোয়ার নেই নিধিরাম সর্দার। ওই পীপিলিকাদের নিয়ে গড়া জোট ভাঙার দরকার আওয়ামী লীগের দরকার নেই। আপনাদের দলের লোকেরাই জোট ভাঙবে।

সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফী সভাপতিত্ব করেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. হুমায়ুন কবীরের সঞ্চালনায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য অ্যাড. কামরুল ইসলাম, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button