আন্তর্জাতিক

পুলিশের গুলিতে ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নিহত

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাস মারা গেছেন। রবিবার (২৯ জানুয়ারি) রাজ্যটির ঝাড়সুগুদা জেলার ব্রজরাজনগরের গান্ধী চকের কাছে তাকে গুলি করেন এক পুলিশ কর্মকর্তা।
গুলিতে মারাত্মক আহত স্বাস্থ্যমন্ত্রী নব কিশোরকে অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়েছে খবর এনডিটিভির।
মন্ত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে অ্যাপোলো হাসপাতাল এক বিবৃতিতে জানিয়েছে, মন্ত্রীকে আইসিওতে রেখে হৃদযন্ত্র সচল করতে চিকিৎসা দেওয়া হয়। কিন্তু সব চেষ্টা সত্ত্বেও তার জ্ঞান ফেরেনি এবং তিনি মৃত্যুবরণ করেন।

এর আগে, নব কিশোর দাসের অবস্থার অবনতি হলে তাকে ঝাড়সুগুদা বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে বিমানে করে ভুবনেশ্বরের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গান্ধী চকে একটি পাবলিক গ্রাভিয়েন্স অফিসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন নব কিশোর।

প্রত্যক্ষদর্শীদের মতে, ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী গাড়ি থেকে নামার সময় তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়। ব্রজরাজনগর সাব-ডিভিশনাল পুলিশ অফিসার গুপ্তেশ্বর ভোই জানান, সহকারী সাব-ইনস্পেক্টর গোপাল দাশ গুলি করেছেন। গুরুতর আহত অবস্থায় মন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অভিযুক্ত ওই পুলিশ কর্মকর্তা গান্ধী চক পোস্টে ডিউটিতে ছিলেন। মন্ত্রী আসার খবর পেতেই তিনি ওই দলীয় কার্যালয়ের কাছে যান। মন্ত্রী গাড়ি থেকে নামতেই তিনি নিজের সার্ভিস রিভলভার দিয়ে পরপর কয়েক রাউন্ড গুলি চালান।

পুলিশ জানায়, মন্ত্রী যখন একটি সরকারি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন, তখন ওই অফিসার ব্রজরাজনগরের গান্ধী চকে গুলি চালায়। মহকুমা পুলিশ অফিসার (ব্রজরাজনগর) গুপ্তেশ্বর ভোই জানিয়েছেন যে, গান্ধী চক পুলিশ ফাঁড়িতে কর্মরত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) গোপাল দাস মন্ত্রীকে লক্ষ্য করে গুলি চালায়। কারণটা অবশ্য অস্পষ্ট।

গুপ্তেশ্বর ভোই সাংবাদিকদের বলেন, “আমরা এএসআইকে হেফাজতে নিয়েছি। বর্তমানে তাকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। এই মুহুর্তে, পুলিশ অফিসার কেন এমন পদক্ষেপ নিলেন তার সঠিক কারণ আমি বলতে পারছি না।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button