জেলার খবর

টঙ্গীবাড়ীতে জমজমাট নির্বাচনী হাওয়া

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার পাঁচগাও ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পরপরই জমে উঠছে নির্বাচনী প্রচারণা। হাট-বাজারে চায়ের কাপে উঠেছে নির্বাচনী ঝড়।

১৩ মার্চ নির্বাচনে ভোটাররা কেমন প্রার্থী চান আর প্রার্থীরা বিজয়ী হলে কি করবেন এই নিয়েই যখন আলোচনা, তখন হাফ ডজন প্রার্থীর পদচারনায় মুখরিত হয়ে উঠেছে নির্বাচনী মাঠ।

১৬ ফেব্রুয়ারী মনোনয়নপত্র দাখিলের শেষ দিনকে সামনে রেখে ইতিমধ্যে জেলা ও উপজেলা আওয়ামীলীগ পাঁচগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের জন্য বর্ধিত সভা ডেকে প্রার্থী মনোনয়নে তৃনমূল নেতা কর্মীদের মূল্যায়ন করে গোপন ব্যলটে দলীয় ৫জন প্রার্থীর সমর্থন যাচাই করেছেন। আর তাতে উপজেলা যুবলীগ নেতা ও ইউনিয়নির চাঠাতিপাড়া গ্রামের আলী জাফর সর্বোচ্চ ৭ ভোট পেয়ে প্রথম হয়েছেন। ৫ ভোট পেয়ে ২য় হয়েছেন গত নির্বাচনে পরাজিত ইউনিয়নটির মান্দ্রা গ্রামের বাসিন্দা ও বিশিষ্ট ব্যবসায়ী মনজুর আলী শেখ, ৪ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন বর্তমান চেয়ারম্যান মিলেনুর রহমান মিলন, ৩ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন ঔষুধ ব্যবসায়ী ফারুক হোসেন ডালু, ২ ভোট পেয়ে পঞ্চম হয়েছেন ইউনিয়নটির পাঁচগাও গ্রামের সুমন হাওলাদার।

অপর দিকে বিএনপি দলীয় প্রতিক নিয়ে কেউ নির্বাচন না করলেও দলটির সমর্থিত নেতা কর্মীরা প্রার্থী হয়ে বিজয়ী হতে মাঠ ঘাট চষে বেড়াচ্ছেন। সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপি সভাপতি শেখ সেলিম, ইউনিয়নটির ফ্রেস ম্যান হিসেবে পরিচিত যুব সমাজের পরিচিত মুখ স্থানীয় জনগণের কল্যাণে নিবেদিত বিপ্লব রাঢ়ী এবং সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা আলী আহম্মেদ।

দলীয় ফোরামে জাফর সর্বোচ্ছ ভোট পেলেও ভোটের মাঠে মনজুর আলী, ফারুক হোসেন ডালু ও সুমন হাওলাদার দীর্ঘ দিন যাবত স্থানীয়দের পাশে থেকে সার্বিক সহযোগীতা করে আসছেন। আর নির্বাচনি পরিবেশ বুঝে বিএনপি সমর্থিত ৩ প্রার্থীর যে কেউ শেষ পর্যন্ত মাঠে থাকবেন বলে জানান।

ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে ১৬ ফেব্রুয়ারী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, মনোনয়ণপত্র বাছাই ১৯ ফেব্রুয়ারী, প্রার্থীতা প্রত্যাহার ২৬ ফেব্রুয়ারী আর ভোট ১৩ মার্চ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button