রাজনীতি

বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী সপ্তাহে রাজধানীর চার স্থানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি পদযাত্রা কর্মসূচি পালন করবে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল ইসলাম বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা দাবি আদায়ে রাজধানীতে ৪ দিনের এ পদযাত্রা। তিনি আরো জানান, শনিবার (২৮ জানুয়ারি) শাহজাদপুর থেকে আবুল হোটেল এবং মঙ্গলবার (৩১ জানুয়ারি) গাবতলী থেকে ১০নম্বর গোলচত্বর পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করবে ঢাকা মহানগর উত্তর বিএনপি।

অন্যদিকে সোমবার (৩০ জানুয়ারি) যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত এবং বুধবার (১ ফেব্রুয়ারি) মুগদা থেকে মালিবাগ পদযাত্রা কর্মসূচি পালন করবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

ফখরুল ইসলাম বলেন, এই পদযাত্রা শান্তিপূর্ণভাবে সমাপ্ত হবে। তিনি বলেন, বিএনপির আন্দোলনে জনগণ সম্পৃক্ত হচ্ছে। জনগণের দাবিতে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালানো হচ্ছে। এরমধ্যে আন্দোলনে বিএনপির ১৫ জন নিহত হয়েছে।

বিএনপির আন্দোলন নিয়ে আওয়ামী নেতাদের বক্তব্যের জবাবে ফখরুল বলেন, বিএনপির আন্দোলন নিয়ে আওয়ামী লীগ নেতারা যাই বলুক, সরকারের বক্তব্যের জবাব দেয়া হবে রাজপথে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button