জেলার খবর

বাগেরহাটে যুবলীগের জেলা সম্মেলন অনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি

দীর্ঘ ১৬ বছর পর বাগেরহাটে যুবলীগের জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে এ সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

বাগেরহাট জেলা যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিনের সভাপতিত্বে, জেলা যুবলীগের এ সম্মেলনে প্রধান অতিথি বঙ্গবন্ধুর ভ্রাতুষপূত্র সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন ও প্রধান বক্তা ছিলেন, আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

এছাড়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস. এম কামাল হোসেন, উপমন্ত্রী হাবিবুন নাহার, এমপি শেখ তন্ময়, এমপি অ্যাড. আমিরুল আলম মিলন, এমপি মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, সাধারণ সম্পাদক অ্যাড. ভুইয়া হেমায়েত উদ্দিন, সাবেক সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল উদ্দিন, কেন্দ্রীয় যুবলীগ নেতা ব্যারিষ্টার তৌফিকুর রহমান সুজন, ড. আশিকুর রহমান শান্ত, অ্যাড. শেখ নবীরুজ্জামান বাবু, রাজু আহমেদ ভিপি মিরান, বাগেরহাট জেলা যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিন, জেলা যুবলীগ নেতা মীর জায়েসী আশরাফি জেমস, লিটন সরকার, শাহনেওয়াজ মোল্লা দোলন, হুমায়ুন কবির পলিন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রথমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, পরে বেলুন ও পায়রা উড়িয়ে এ আয়োজনের শুরু হয়।

সেসঙ্গে পরিবেশিত হয় সংঙ্গীতানুষ্ঠান। এর আগে, জেলার বিভিন্ন এলাকা থেকে যুবলীগের স্বত:স্ফুর্ত নেতাকর্মীরা সন্মেলন স্থলে আসতে থাকেন। দুপুর একটার মধ্যেই সম্মেলন প্যান্ডেল জনসমুদ্রে পরিণত হয়।

প্রধান অতিথি শেখ হেলাল উদ্দিন বলেন, ‘স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে পরাজিত, মহান মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস এবং অভূতপূর্ব উন্নয়ন ও অগ্রগতি নস্যাৎ করতে দেশ বিরোধী চক্র একসাথে গভীর ষড়যন্ত্র করছে। জনগণের ওপর আস্থা নেই বলে ষড়যন্ত্র ও অপপ্রচারের পাশাপাশি বিদেশীদের কাছে ধর্ণা দিচ্ছে চক্রটি। বাংলাদেশের উন্নতি ও জনগণের শান্তি নস্যাৎ করতে চক্রটি মরিয়া হয়ে উঠেছে। কিন্তু আজকে জেলা যুবলীগের এই অভূতপূর্ব স্বত:স্ফুর্ত সমাবেশের মধ্য দিয়ে আবারও প্রমাণিত হলো, বিএনপি-জামায়েতের ওই ষড়যন্ত্র কোন দিন বাংলার মানুষ সফল হতে দেবে না। দেশপ্রেমী সকল মানুষ আজ ঐক্যবদ্ব হয়েছে, ওই অপশক্তিকে রাজনৈতিভাবে মোকাবেলা করতে। তবে আমাদের সর্বদা সজাগ থাকতে হবে।

অতীতের মত সব সময় জনগণের পাশে থাকতে হবে। জাতির পিতার স্বপ্নপূরণে জননেত্রী শেখ হাসিনার লক্ষ্য বাস্তবায়নে নি:স্বর্থভাবে জনগণের সেবা করতে হবে।”

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াতের অত্যাচার-নির্যাতন মানুষ ভোলেনি। জনগণ আর কোনদিন ওদের(বিএনপি-জামায়াত) ক্ষমতায় দেখতে চায় না। তাই ওরা যতই চিল্লাচিল্লি করুক, জনগণের রায় পাবে না।” আগামী নির্বাচনে নৌকার নিরুঙ্কুশ বিজয়ের জন্য তিনি সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহ্বান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button