বিনোদনসাহিত্য ও বিনোদন

১ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে ‘বীরকন্যা প্রীতিলতা’

কারিগরি সংকট কাটিয়ে অবশেষে ১ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে, বৃটিশবিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের ওপর কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বীরকন্যা প্রীতিলতা’।

সিনেমাটির নির্মাতা মঙ্গলবার (২৪ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে জানান, চলতি বছরের ১ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে সিনেমাটি। ইতোমধ্যেই নতুন করে এর প্রচারণা শুরু হয়েছে।

এ চলচ্চিত্রটিতে প্রীতিলতা চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। তার বিপরীতে বিপ্লবী রামকৃষ্ণের চরিত্রে দেখা যাবে মনোজ প্রামাণিককে।

সিনেমাটি নিয়ে নির্মাতা প্রদীপ ঘোষ বলেন, ‘আমরা দেশের বিভিন্ন সিনেপ্লেক্স ও সিনেমা হলগুলোতে সিনেমাটির প্রদর্শনীর ব্যাপারে উদ্যোগ নিয়ে ফেলেছি। শিক্ষার্থীরা যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টারে অর্ধেক মূল্যে প্রদর্শনী দেখতে পারবে।’

তিনি আরও বলেন, ‘অন্যান্য সিনেপ্লেক্সগুলোতেও আমরা শিক্ষার্থীদের হাফ পাসের ব্যাপারে আলোচনা চালিয়ে যাচ্ছি। সিনেমাটির উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার ব্যাপারে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ আমাদের নিশ্চিত করেছেন।’

চলচ্চিত্রটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ২০১৯-২০২০ অর্থবছরের অনুদানে নির্মিত হয়েছে।

গত বছরের ২৫ নভেম্বর মুক্তির তারিখ নির্ধারণ করা হলেও শেষ মুহূর্তে কিছু কারিগরি সংকট দেখা দেওয়ায় ছবিটির মুক্তির তারিখ পিছিয়ে যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button