জাতীয়

ভারতে জামিন পেয়ে পালিয়েছেন ই-অরেঞ্জের সোহেল

জামিন পেয়েই পালিয়ে গেছেন, ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে সাজাপ্রাপ্ত রাজধানীর বনানী থানার বরখাস্ত পরিদর্শক, ই-অরেঞ্জের প্রতারণায় অভিযুক্ত সোহেল রানা।

বিষয়টি কলকাতা হাইকোর্টকে রোববার (২২ জানুয়ারি) জানিয়েছে দেশটির পুলিশ।

এর আগে, সোহেল রানা ভারতের আলীপুরের প্রেসিডেন্সি সংশোধনাগারে রয়েছেন বলে এক প্রতিবেদনের মাধ্যমে হাইকোর্টকে জানিয়েছে পুলিশ সদর দপ্তর। এমন খবর সামনে আসার পরে খোঁজ নিয়ে জানা যায়, সোহেল রানার এই অবস্থান প্রায় ৪২ দিনের পুরনো। বর্তমানে জামিন পেয়ে ফেরার হয়ে গিয়েছেন বাংলাদেশের হাই প্রোফাইল এই বন্দী।

কোচবিহার জেলার পুলিশ সুপার সুমিত কুমারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ তথ্য জানিয়েছেন।

ভারতের পুলিশ এক বিবৃতিতে জানায়, অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ২০২২ সালের ২৩ ফেব্রুয়ারি তার সাজা ঘোষণা করেন কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ। এরপর থেকে কলকাতা প্রেসিডেন্সি সংশোধনাগারে ছিলেন অভিযুক্ত সোহেল রানা। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ডিসেম্বরে জামিন আবেদন করেন তিনি। মেখলিগঞ্জ থানায় প্রতি সপ্তাহে সশরীরে হাজিরা ও মেখলিগঞ্জ থানা এলাকার বাইরে না যাওয়ার শর্তে গত ৮ ডিসেম্বর তার জামিন মঞ্জুর করেন আদালত।

পুলিশ আরো জানায়, এরপর থানায় সশরীরে হাজিরা দেওয়ার পরিবর্তে মাত্র একবার তিনি ই-মেইল করেন। ই-মেইল শারীরিক অবনতির জন্য উন্নত চিকিৎসা নিচ্ছেন বলে জানান সোহেল। এ বিষয়ে কোচবিহার জেলা সদর হাসপাতালের চিকিৎসা সংক্রান্ত কিছু কাগজও থানায় ই-মেইল করেন তিনি। কিন্তু তার অবস্থান সম্পর্কে জানাননি কোনো তথ্য। এরপরেই চলতি জানুয়ারি মাসে সোহেল রানার বর্তমান অবস্থা সম্পর্কে অবহিত নন বলে হাইকোর্টের প্রতিবেদন দিয়েছে মেখলিগঞ্জ থানা পুলিশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button