জাতীয়

মেট্রোরেল স্টেশনে সন্তান প্রসব

মেট্রোরেলের আগারগাঁও স্টেশনের ফার্স্ট এইড সেন্টারে ছেলে সন্তান প্রসব করেছেন সোনিয়া রানী রায় নামে এক প্রসূতি।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সন্তান প্রসবের জন্যে হাসপাতালে ভর্তি হতে উত্তরা থেকে আগারগাঁও যাচ্ছিলেন সোনিয়া রানী রায়। যাওয়ার সময় মেট্রোরেলেই প্রসব বেদনা উঠে তার। অসুস্থ হয়ে পড়লে রোভার স্কাউট ও মেট্রোরেল স্টেশন কর্তৃপক্ষের তত্ত্বাবধানে তিনি ছেলেসন্তানের জন্ম দেন। পরে তাদের অ্যাম্বুলেন্সযোগে হাসপাতালে নেওয়া হয়।

সোনিয়ার স্বামী সুকান্ত সাহা বলেন, আমার স্ত্রী সন্তানসম্ভবা ছিল। তাকে নিয়মিত চেকআপ করা লাগত। তাকে আজ (বৃহস্পতিবার) হাসপাতলে ভর্তি করানোর কথা ছিল। কিন্তু পথিমধ্যে মেট্রোরেলের ভিতরে প্রসব ব্যথা শুরু হয়। পরে মেট্রোরেল স্টেশন কর্তৃপক্ষ এবং রোভার স্কাউটের তাৎক্ষণিক পদক্ষেপে আমাদের ছেলেসন্তানের জন্ম হয়। মা-ছেলে দুজনেই সুস্থ আছেন। তবুও ডাক্তার দেখানোর জন্য তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

এ সময় কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, সবাই প্রচণ্ড সহযোগিতা করেছেন। মেট্রোরেল কর্তৃপক্ষ অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেছেন। সবার প্রতি অনেক কৃতজ্ঞ।

উল্লেখ্য, গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৯ ডিসেম্বর থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে মেট্রোরেল। এরপর থেকে মেট্রোরেল উত্তরা উত্তর (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button