খেলা

চিরনিদ্রায় শায়িত ফুটবলের রাজা পেলে

চিরনিদ্রায় শায়িত হলেন ফুটবলের রাজা পেলে। অ্যাকুউমেনিকা মেমোরিয়াল নেক্রোপোল কবরস্থানের ১৪তলা ভবনের নবম তলায় সমাহিত করা হয় ফুটবলের মহানায়ককে।

মঙ্গলবার (তেসরা জানুয়ারি) স্থানীয় সময় দুপুরে তাকে সমাহিত করা হয়। তবে সেখানে সাধারণ মানুষদের প্রবেশাধিকার ছিল না। শুধু পরিবারের সদস্য ও আমন্ত্রিত অতিথিরা।

গত ২৯ ডিসেম্বর ৮২ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি দেন বিশ্ব ফুটবলের সম্রাট পেলে। এরপর ভক্ত সমর্থকদের শেষ শ্রদ্ধা জানাতে সান্তোসের মাঠ ভিলা বেলমিরো স্টেডিয়ামে দুই দিনব্যাপী শেষকৃত্য অনুষ্ঠান আয়োজন করা হয়। সেখানে মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১০টা পর্যন্ত পেলের মরদেহ রাখা হয়। এরপর মেমোরিয়াল নেক্রাপোল অ্যাকিউমেনিকায় যাওয়ার পথে পেলের শতবর্ষী মা সেলেস্তে আরন্তেসের বাড়ির সামনে মরদেহ রাখা হয়। সেখানে সমর্থকরা কান্নায় ভেঙে পড়লে আবেগাপ্লুত পরিবেশ তৈরি হয়।

পরে নেক্রোপোল কবরস্থানের ১৪ তলা ভবনের নবম তলায় তাকে সমাহিত করা হয়। পেলের বাবা ডনডিনহো খেলোয়াড়ি জীবনে নয় নম্বর জার্সি পরতেন, এ কারণেই পেলের ইচ্ছায় তাকে নবম তলায় সমাহিত করা হয়। বিদায়বেলায় ফুটবলের এই মহানায়ককে লাখো ভক্ত শ্রদ্ধা ও ভালোবাসা জানান।

কোলন ক্যানসার ও বার্ধক্যজনিত আরও অনেক রোগে ভুগে গত ২৯শে ডিসেম্বর ৮২ বছর বয়সে পরলোক গমন করেন ফুটবলের এই কিংবদন্তী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button