জাতীয়

প্রার্থিতা ফিরে পেতে আপিল করলেন হিরো আলম

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত আশরাফুল আলম ওরফে হিরো আলম।

আজ মঙ্গলবার আগারগাঁওস্থ নির্বাচন ভবনে ইসির আইন শাখায় এ আপিল আবেদন জমা দেন তিনি।

এ সময় জানান, দুইটি আসনে প্রার্থিতা ফিরে পেলে উভয় আসনেই নির্বাচন করবেন তিনি। সেসঙ্গে প্রার্থিতা ফিরে না পেলে উচ্চ আদালতে যাবেন বলেও জানান হিরো আলম।

তিনি আরো বলেন, ‘কাগজপত্রসহ আমি এখানে আপিল জমা দিয়েছি। বৃহস্পতিবার শুনানি হবে। এখান থেকে বাতিল করলে আমি আবার হাইকোর্টে যাবো। দুই আসন থেকে প্রার্থীতা ফিরে পেলে দুইটি আসন থেকেই ভোট করবো।’

হিরো আলম জানান, বগুড়া-৪ ও বগুড়া-৬ দুটি আসনেই এক শতাংশ ভোটারের স্বাক্ষরের কারণে আমার মনোনয়নপত্র বাতিল করেছে। তার জন্যই আমি নির্বাচন কমিশনের কাছে প্রার্থিতা ফিরে পেতে আপিল করলাম। আমার সব কাগজপত্র ঠিক আছে। উনারা যে ভুলগুলো ধরেছেন তার প্রমাণসহ জমা দিয়েছি। ভোটারের নাকি নম্বর খুঁজে পাওয়া যাচ্ছে না। পরে দেখি ওই নম্বরটি আমি জমাই দিইনি।

তিনি বলেন, ২০১৮ সালে একই ভুলের কারণে আমার মনোনয়ন বাতিল করা হয়েছিল। পরে হাইকোর্টে রিট করে মনোনয়নপত্র ফিরে পেয়েছি।

এসময় সুষ্ঠু ভোট হলে একশভাগ জয়লাভ করবে বলে আশা প্রকাশ করেন হিরো আলম।

এর আগে, গত রোববার ন্যূনতম ১ শতাংশ ভোটারের স্বাক্ষরসহ সমর্থনসূচক তালিকায় গরমিল থাকায় বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে আলোচিত আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং কর্মকর্তারা৷ এ সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে আপিল করেন তিনি।

সম্প্রতি বিএনপির সংসদ সদস্য পদত্যাগের পর নতুন করে বগুড়ার দুটি আসনসহ ৫ আসনে ১ ফেব্রুয়ারি ভোটের তারিখ রেখে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker